মিছিলে হাঁটল না শহিদদের পরিবার, শুধু রাজ্য দফতরেই সংবর্ধনা

Mar 08, 2019, 16:53 PM IST
1/6

অঞ্জন রায়: বিজেপি মহিলা মোর্চার মিছিলে হাঁটলেন না শহিদ পরিবারের পরিজনরা। আন্তজাতিক নারী দিবসে তৃণমূলের পাল্টা মিছিল কর্মসূচির ঘোষণা করেছিল বিজেপি। মিছিলে যোগদানের জন্য শহিদদের পরিবারবর্গকে নিয়ে এসেছিল রাজ্য বিজেপির মহিলা মোর্চা। কিন্তু মিছিলে হাঁটলেন না তাঁরা।

2/6

শেষমেশ বিজেপি রাজ্য দফতরে তাঁদের হাতে স্মারক তুলে দিলেন রাহুল সিনহা। বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, শহিদদের পরিবারবর্গকে নিয়ে এসে এদিন সংবর্ধনা দেওয়ার কথা ছিল স্মৃতি ইরানির। কিন্তু তিনি আসেননি। তাই মিছিলে অংশগ্রহণ করেনি শহিদদের পরিবার।

3/6

বিজেপির তরফে এদিন ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় শহিদ বাবলু সাঁতরা, ১৫ জানুয়ারি সাম্বা সীমান্তে পাক সেনার গুলিতে শহিদ বিনয় প্রসাদের পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়। এদিন সংবর্ধনা নিতে এসেছিলেন বাবলু সাঁতরার মা বনমালা সাঁতরা ও বোন এবং বিনয় প্রসাদের মা শকুন্তলা প্রসাদ, স্ত্রী বিদ্যা মিশ্র প্রসাদ।

4/6

বিনয়ের ১ বছরের মেয়েকে নিয়ে এসেছিলেন স্ত্রী বিদ্যা। বিজেপি রাজ্য দফতরে এক অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয়। তাঁদের হতে মানপত্র ও অন্য জিনিস তুলে দেন রাহুল সিনহা ও লকেট চ্যাটার্জি।

5/6

এরপর মহিলাদের নিয়ে এক বিশাল মিছিল করে বিজেপি মহিলা মোর্চা । রাজ্য অফিস থেকে শুরু হয়ে মিছিল শেষ হয় শ্যামবাজারের। এদিন মিছিলে মহিলা মোর্চা নেত্রী লকেট চ্যাটার্জির পাশেই হাঁটতে দেখা যায় প্রাক্তন আইপিএস অফিসার, বিজেপিতে যোগদানকারী ভারতী ঘোষকে।

6/6

মিছিল থেকে লকেট চ্যাটার্জি অভিযোগ করেন, এরাজ্যে যেভাবে মহিলাদের উপর অত্যাচার চলছে, তা সারা দেশে আর কোথাও হয় না । এরাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা হওয়া সত্ত্বেও, পশ্চিমবঙ্গের মহিলারা অত্যাচারিত। এদিন ভাষণ দেন বিতর্কিত আইপিএস অফিসার ভারতী ঘোষও।