অবসর জীবনে কী করতে চান, জানিয়ে গেলেন মেহতাব হোসেন

Suman Majumder Fri, 01 Mar 2019-8:39 pm,

"ম্যাচটা অন্তত ড্র হলেও..."। কথাটা শেষ করলেন দীর্ঘশ্বাস ফেলে। মেহতাব হোসেনের কেরিয়ারের শেষ ম্যাচটা মোহনবাগান হেরে বসল। আই লিগ জিততে পারেননি। সেই আক্ষেপের সঙ্গে এবার কি এটাও যোগ হল!

মেহতাব হোসেন বলছিলেন, ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ ট্রেভর জেমস মরগ্যান টেক্সট করেছিলেন। ''ইডিয়ট, আরেকটা বছর তো খেলতে পারতে।'' এমনই বলেছিলেন মরগ্যান। মেহতাব উত্তরে বলেন, ''যে ভালবাসা সমর্থকদের থেকে পেয়েছি সেটা সঙ্গে থাকতে থাকতেই অবসরে যেতে চাই। তাই এটাই আমার শেষ বছর।''

২৩ বছর বয়সে বিয়ে সেরে ফেলেছিলেন মেহতাব। দুই প্রধানে খেলা মিডফিল্ড মায়েস্ত্রো বলছিলেন, সেই সিদ্ধান্তটাই তাঁকে অনেক বেশি শৃঙ্খলাপরায়ণ হতে সাহায্য করেছে। ২০০৯ থেকে ২০১৬ পর্যন্ত ইস্টবেঙ্গলে খেলার সময়টাকেই কেরিয়ারে সোনালী পর্ব বলে মনে করেন ৩৭ বছরের মেহতাব।

অবসর তো নিলেন। কিন্তু তাঁর মতো ফুটবল পাগল একজন কি অবসরের পরে ফুটবল ছাড়া থাকতে পারবেন? মেহতাব হোসেনের মাথায় ফুটবলে ফেরার কোনও পরিকল্পনা ঘুরপাক খাচ্ছে না? মেহতাব বলে গেলেন, "কয়েকটা মাস বিশ্রাম নিয়ে ফেলি আগে। তার পর বাচ্চাদের কোচিং করানোর ইচ্ছে রয়েছে। আইএসএল শুরু হওয়ার পর বিদেশী কোচদের রমরমা। ভারতীয় কোচরা বড়জোর সহকারী হিসাবে কাজ করছেন। ভাল কোনও প্রস্তাব পেলে নিশ্চয়ই ভেবে দেখব।"

জীবনের একটাই মাত্র আক্ষেপ। আই লিগ জিততে পারেননি। আবারও মনে করিয়ে দিয়ে গেলেন মেহতাব। ''গ্রাম থেকে যখন এসেছিলাম তখনও এত বড় স্বপ্ন দেখিনি। সমর্থকদের ভালবাসা আমাকে এতদূর পৌঁছে দিয়েছে। আই লিগটা জিততে পারলে কেরিয়ারের ষোলো কলা পূর্ণ হত। এর বাইরে নিজের ফুটবল কেরিয়ার নিয়ে আমার কোনও আক্ষেপ নেই। যা আশা করেছিলাম তার থেকে বেশি পেয়েছি।''

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link