সোনাঝুরির হাটে বসা নিয়ে বচসা, কমিটির সদস্যের গলায় 'ছুরির কোপ' ব্যবসায়ীর

Nov 28, 2020, 17:33 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন:  কার জায়গায় কে বসেছে! সেই নিয়ে বচসার জেরে হাট কমিটির এক সদস্যের গলায় 'ছুরির কোপ' মারলেন ব্যবসায়ী। অভিযুক্তকেও পাল্টা মারধরের অভিযোগ। ঘটনায় দু'জনকে আটক করেছে পুলিশ। ধুন্ধুমারকাণ্ড শান্তিনিকেতনের সোনাঝুরির হাটে।  

2/6

শান্তিনিকেতনের সোনাঝুরির হাট আগে বসত সপ্তাহে একদিন, শনিবার। কিন্তু পর্যটকদের এতই ভিড় হয় যে, এখন প্রত্যেকদিনই হাট বসে। বীরভূমের বিভিন্ন প্রান্ত থেকে হস্তশিল্পীরা নিজেদের পসরা সাজিয়ে বসেন এই সোনাঝুরির হাটে।  

3/6

শনিবার সোনাঝুরির হাটে যথারীতি পসরা সাজিয়ে বসেছিলেন মাধব ধীবর। হাট কমিটির সদস্য আনোয়ার শেখের দাবি, কোনও ব্যবসায়ী যদি হাটে বসতে চান, তাহলে কমিটিকে জানাতে হয়। কিন্তু মাধব সেই নিয়ম মানেননি। উল্টে জায়গায় দখল করে নেন তিনি।  

4/6

রাস্তা আটকে যাওয়ায় হাট কমিটি সদস্য আনোয়ার শেখ যখন প্রতিবাদ করেন, তখন তাঁর গলায় মাধব ছুরি দিয়ে কোপ মারেন বলে অভিযোগ। ঘটনাটি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনাস্থল থেকে ছুরি উদ্ধার করেছে শান্তিনিকেতন থানার পুলিশ। আটক করা হয়েছে দু'জনকে।  

5/6

কী বলছেন অভিযুক্ত মাধব ধীবর? ওই ব্যবসায়ীর পাল্টা দাবি, দশ বছর ধরে সোনাঝুরির হাটে ব্যবসা করছেন। তাঁর জায়গায় অন্যায়ভাবে অন্য একজনকে দিয়েছেন কমিটির সদস্যরা।

6/6

অভিযোগ, শনিবার সোনাঝুরির হাটে নির্দিষ্ট জায়গায় বসতে গেলে, মাধবকে বাধা দেন আক্রান্ত আনোয়ার শেখ-সহ কমিটির সদস্যরা। এমনকী, তাঁকে মারধরও করা হয়। তদন্তে নেমেছে পুলিশ।