Mesh Sankranti: নববর্ষে বিরল যোগ! সূর্য মেষ রাশিতে প্রবেশ করলেই বিপুল লক্ষ্মীলাভ কয়েকটি রাশির...

Mesh Sankranti 2023: সূর্য এক রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করলে তা সংক্রান্তি। সেই হিসেবে শুক্রবারও একটি সংক্রান্তি। এটি মেষ সংক্রান্তি নামে পরিচিত। খুবই পুণ্য তিথি এটি।

| Apr 14, 2023, 14:11 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সূর্য একেকটি রাশিতে একমাস করে অবস্থান করেন। অন্য গ্রহের ক্ষেত্রে এই রাশি পরিবর্তন গোচর নামে অভিহিত হলেও গ্রহাধিপতির জন্য তা সংক্রান্তি নামে পরিচিত। আজ, ১৪ এপ্রিল সূর্য মীন রাশি থেকে বেরিয়ে মেষ রাশিতে প্রবেশ করতে চলেছেন। এই দিনটিকে বলে মেষ সংক্রান্তি।

1/6

পিতৃদোষ থেকে মুক্তি

যাঁরা পিতৃদোষে আক্রান্ত এই মেষ সংক্রান্তিতে তাঁরা এই দোষ থেকে মুক্তি পেতে পারেন। আজ ১৪ এপ্রিল এই মেষ সংক্রান্তির শুভ তিথি শুরু হচ্ছে, তা থাকবে ১৫ এপ্রিল পর্যন্ত। পিতৃদোষে আক্রান্ত যাঁরা তাঁরা এদিন বিশেষ কয়েকটি বস্তু দানের মাধ্যমে এই দোষ থেকে উত্তীর্ণ হবেন। ভোরবেলা গঙ্গাস্নান সেরে তর্পণ করলে পিতৃদোষ থেকে মুক্তি। 

2/6

ধনপ্রাপ্তিযোগ

এ বছরের এই মেষ সংক্রান্তি বিশেষ করে ৪ রাশির জাতক-জাতিকাদের জন্য বিশেষ শুভ হতে চলেছে। তাঁরা যেন একেবারে কুবেরের ঐশ্বর্য লাভ করবেন।

3/6

বিপুল ঐশ্বর্যলাভের যোগ

সূর্য মেষরাশিতে প্রবেশ করলেই বিপুল ঐশ্বর্যলাভের যোগ তৈরি হবে এই কয়েকটি রাশির। ব্যবসা বা চাকরিসূত্রে অর্থাগম হবে এঁদের। সব মিলিয়ে অর্থনৈতিক ক্ষেত্রে বিপুল উন্নতির যোগ। 

4/6

বৃশ্চিক রাশির জাতকদের সুখবৃদ্ধি

মেষ সংক্রান্তি বৃশ্চিক রাশির জাতকদের পারিবারিক সুখ বৃদ্ধি করবে। সংসারে অর্থসংকটও কাটবে। শুধু কাটবেই না, মা লক্ষ্মী যেন স্বয়ং অধিষ্ঠান করবেন এঁদের সংসারে।

5/6

ধনু রাশি

ধনু রাশির জাতক-জাতিকার পক্ষেও মেষ সংক্রান্তি অত্যন্ত শুভ বলে বিবেচিত হতে চলেছে। মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি এঁদের উপরেও পড়বে। অর্থনৈতিক দিকে এঁরা শক্তিশালী হবেন। যে কোনও আর্থিক ব্যাপারেই মিলবে সাফল্য। ব্যয়েও থাকবে লাগাম। ব্যবসায় আর্থিক বৃদ্ধির যোগ।

6/6

সূর্য মীন রাশি ছেড়ে মেষ রাশিতে

সূর্য মীন রাশি ছেড়ে মেষ রাশিতে ঢুকছেন বটে, তবে সেজন্য এটা মনে করার কোনও কারণ নেই যে, এর ফলে বিপন্ন হচ্ছেন মীন রাশির জাতকেরা। উল্টে সৌভাগ্য ঝরে পড়বে মীন রাশির জাতকদের উপর। এঁদেরও অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্যআসবে। লক্ষ্মীর বিশেষ কৃপায় খরচ কমিয়ে সঞ্চয়ী হতে পারবেন এঁরা। পাশাপাশি উপার্জনও বৃদ্ধি পাবে।