রামমন্দির তৈরির দিন ফেরত আসব, প্রায় ২৯ বছর আগে শেষবার অযোধ্যায় এসে বলেছিলেন মোদী

Aug 05, 2020, 12:52 PM IST
1/5

 নিজস্ব প্রতিবেদন: আবার আসিব ফিরে ধানসিঁড়িটির তীরে... ধানসিঁড়ি, থুরি সরযূ নদীর তীরে ফিরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৯৯১ সালে শেষ বার এসেছিলেন, অযোধ্যার মাটিতে।  

2/5

 সেবার রাম মন্দিরের সঙ্গে জড়িত অন্যতম বড় বিজেপি নেতা মুরলী মনোহর জোশীর পাশে দাঁড়িয়ে মোদী বলেছিলেন, "একদিন ফিরে আসব ও রাম মন্দিরের প্রতিষ্ঠা করব।" ২৯ বছর কেটে গিয়েছে। কথা রেখেছেন মোদী।  

3/5

বুধবার অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর শুভ সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর মাত্র কয়েক মুহূর্তের অপেক্ষা। একটি সম্পূর্ণ বৃত্তে মিলিত হবে অযোধ্যায় মোদীর ২৯ বছরের ইতিহাস।  

4/5

এমন সময়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নরেন্দ্র মোদী ও মুরলী মনোহর জোশীর একটি ছবি। ১৯৯১ সালে তখন ফিল্ম ক্যামেরার যুগ। বেশি লোকের কাছে ক্যামেরা থাকতও না। মহেন্দ্র ত্রিপাঠী নামের এক ফটোগ্রাফার সে সময়ে ভারতীয় হিন্দু পরিষদের জন্য টুকটাক ছবি তোলার কাজ করতেন। সে সময়েই এই ছবিটি তোলেন। এতদিন পর এই ছবিটির মাহাত্যের কথা ভেবে নিজেই চমকে উঠছেন মহেন্দ্র।

5/5

মঙ্গলবার মহেন্দ্র বললেন, "সে সময়ে স্থানীয় সাংবাদিকরা নরেন্দ্র মোদীকে প্রশ্ন করেছিলেন যে তিনি আবার কবে অযোধ্যা আসবেন। মোদীজি বলেছিলেন, রামমন্দির তৈরী শুরু হবে যেদিন, সেদিন আবার আসব।"