Border-Gavaskar Trophy: `১০০ শতাংশ যন্ত্রণামুক্ত`! হুঙ্কার ভারতীয় মহানক্ষত্রের, থরথরিয়ে কাঁপবে কামিন্সরা

Mon, 21 Oct 2024-8:55 pm,

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্য়াচের টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছে ভারত। বেঙ্গালুরু টেস্টের আগে অধিনায়ক রোহিত শর্মার কাছে প্রশ্ন ছিল যে, মহম্মদ শামির কী আপডেট? তিনি কবে মাঠে নামতে পারবেন? রোহিত উত্তরে বলেছিলেন, 'সত্যি বলতে অস্ট্রেলিয়া সিরিজে শামিকে ডাকা কঠিন। ফেরার রাস্তায় ও একটা ধাক্কা খেয়েছিল! ওর হাঁটু ফুলে গিয়েছিল। এর ফলে ওর ফেরা কিছুটা পিছিয়ে গিয়েছে এবং ওকে নতুন করে শুরু করতে হয়েছে। ও এনসিএ-তে রয়েছে। সেখানে ডাক্তার ও ফিজিওরা ওকে দেখছে। আমরা 'আন্ডারকুকড' শামিকে অস্ট্রেলিয়ায় আনতে চাই না। সেটা সঠিক সিদ্ধান্ত হবে না। বলতে পারেন এখন ফিঙ্গার ক্রসড! আমরা চাই ১০০ শতাংশ ফিট শামিকে। ও দীর্ঘদিন ত্রিকেটের বাইরে। ফলে ও আচমকাই এসে নিজের সেরাটা উজাড় করে দেবে, এমনটা ভাবা ঠিক নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে শামিকে বেশ কিছু প্রস্তুতি ম্য়াচ খেলতে হবে।' এবার শামিই নিজের আপডেট দিয়ে দিলেন।

 

শামি নিজের রিহ্য়াবের প্রসঙ্গে বলেছেন, 'গতকাল যেভাবে বোলিং করেছি তাতে আমি খুবই খুশি। এর আগে আমি হাফ রান আপ থেকে বোলিং করছিলাম, কারণ আমি খুব বেশি লোড নিতে চাইনি। কিন্তু গতকাল, সিদ্ধান্তই নিয়েছিলাম পুরো কাত হয়েই ডেলিভারি করব। ফলাফল ভালো এসেছে। ১০০ শতাংশ যন্ত্রণামুক্ত। অস্ট্রেলিয়া সিরিজে আমি খেলতে পারব কিনা তা নিয়ে সবাই অনেক দিন ধরে ভাবছিলেন, তবে এখনও কিছুটা সময় বাকি আছে। আমার মাথায় একটাই বিষয় যে, আমি ফিট এবং অস্ট্রেলিয়া সিরিজের জন্য আমি কত'টা শক্তিশালী হতে পারি তা পুরোপুরি নিশ্চিত করা। আমি দেখতে পাচ্ছি যে, অস্ট্রেলিয়ায় আমাদের কী ধরনের আক্রমণ দরকার। আমাকে মাঠে অনেক বেশি সময় কাটাতে হবে। অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে আমি কয়েক'টি রঞ্জি ম্যাচ খেলতে চাই।'

ঘরের মাঠে গতবছর বিশ্বকাপ দেখেছে যে, শামির আগুন। বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছেন তিনি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। বিশ্বকাপের পর থেকে আর মাঠেই নামতে পারেননি শামি। দীর্ঘদিন গোড়ালির চোটে ভোগা শামিকে গত মার্চের মাঝামঝি সময়ে বিদেশে গিয়ে অস্ত্রোপচার করাতে হয়েছিল। করাতে হয় অস্ত্রোপচারও। ৩৩ বছরের উত্তরপ্রদেশের ক্রিকেটার নেটে বল হাতে নেমেও পড়েছিলেন। বোলিং শুরু করে দিয়েছেন তিনি। 

মনে করা হচ্ছিল যে, ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেই হবে তাঁর প্রত্য়াবর্তন। কিন্তু এরপর জানা যায় যে, শামির ফের চোট মাথা চাড়া দিয়েছে। যার ফলে তাঁর হয়তো অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ খেলা হবে না। যদিও শামি জানান যে, এই খবর ভুয়ো। তিনি প্রতিবাদও জানান নেটদুনিয়ায়।  এক্স হ্য়ান্ডেলে নিউজ কাটিংয়ের কোলাজ বানিয়ে শামি লেখেন, 'কেন এই ধরনের ভিত্তিহীন গুজব? আমি কঠোর পরিশ্রম করছি এবং ফেরার জন্য় সর্বোচ্চ পর্যায়ে চেষ্টা চালাচ্ছি। বিসিসিআই বা আমি কেউই বলিনি যে, আমি বর্ডার-গাভাস্কার সিরিজের বাইরে আছি। আমি সাধারণ মানুষকে অনুরোধ করব, অসমর্থিত সূত্রের এই ধরনের খবরে মনোযোগ দেওয়া বন্ধ করুন। দয়া করে এই ধরনের ভুয়ো খবর ছড়াবেন না, বিশেষত আমার বিবৃতি ছাড়া।' তবে শামি এখন ফিট আগুন জ্বালার জন্য়

আগামী নভেম্বর থেকে শুরু মহাযুদ্ধ। অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি। অজিদের বিরুদ্ধে ফ্ল্যাগশিপ ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। চলবে ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত। ১৯৯১-৯২ সালের পর এই প্রথম বর্ডার-গাভাসকর ট্রফিতে পাঁচ টেস্টের সিরিজ হচ্ছে। এর সঙ্গেই ফিরল গোলাপি টেস্ট। রোহিত-কামিন্সরা দিন-রাতের টেস্টেও মুখোমুখি হবেন। ২০২২ সালের মার্চে ভারত শেষবার দিন-রাতের টেস্ট খেলেছিল। বেঙ্গালুরুতে ভারতের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। প্রায় আড়াই বছর পর ভারত গোলাপি বলে টেস্ট খেলবে। বাউন্সে ভরা পারথেই বোধন ইন্দো-অজি দ্বৈরথের। এখন দেখার হাইভোল্টেজ এই সিরিজে শামি ফের দলে ঢুকতে পারেন কিনা সেটাই দেখার!

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link