সচিন, কোহলি সবাই পিছনে! সমীক্ষা বলছে, সব থেকে প্রভাবশালী ধোনি

| Nov 21, 2018, 14:30 PM IST
1/6

সচিন, কোহলির আগে ধোনি

1

বলিউড ও ক্রিকেটের ৬০ জন ব্যাক্তিত্বকে নিয়ে সমীক্ষা করেছিল একটি সংস্থা। তারা দেখতে চেয়েছিল, গোটা বিশ্বে সব থেকে প্রভাবশালী ভারতীয় অভিনেতা/অভিনেত্রী অথবা ক্রিকেটার কারা! সেই সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে নাকি সচিন তেণ্ডুলকর বিশ্ব মঞ্চে সব থেকে প্রভাবশালী ক্রিকেটার নন। এমনকী, কোহলিও এই তালিকায় পিছনে। 

2/6

সচিন, কোহলির আগে ধোনি

2

সমীক্ষার রিপোর্ট বলছে, গোটা বিশ্বে সব থেকে প্রভাবশালী ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। অনলাইনে করা এই সমীক্ষায় বলিউড তারকা ও ক্রিকেটারদের কয়েকটি বিষয় বিচার্য বলে ধরা হয়েছিল। যেমন- দর্শকরা তাঁদের কতটা পছন্দ করেন। সেলিব্রিটি হিসাবে দর্শকরা তাঁদের কতটা বিশ্বাস করেন। এবং সেলিব্রিটি হিসাবে তাঁদের উপর দর্শকদের কতটা আস্থা রয়েছে!

3/6

সচিন, কোহলির আগে ধোনি

3

৬০ জনের তালিকায় প্রথম হয়েছেন অমিতাভ বচ্চন। অর্থাত্, বিশ্বজুড়ে তিনিই সব থেকে প্রভাবশালী ভারতীয়। 

4/6

সচিন, কোহলির আগে ধোনি

4

দুই নম্বরে রয়েছেন দীপিকা পাড়ুকোন। তার পর তিন নম্বরে রয়েছেন ধোনি। 

5/6

সচিন, কোহলির আগে ধোনি

5

ধোনির ঠিক পরে অর্থাত্ চারে রয়েছেন সচিন তেণ্ডুলকর। বিরাট কোহলি রয়েছেন ছয় নম্বরে। এই মুহূর্তে কেরিয়ারের সব থেকে কঠিন সময়ের মধ্যে রয়েছেন ধোনি। ফর্ম নিয়ে সমালোচনায় বিদ্ধ হচ্ছেন। তবুও তাঁর উপর যে ভক্তরা এখনও আস্থা রাখেন, সমীক্ষার রিপোর্ট যেন সেটাই প্রমাণ করে দিল।

6/6

সচিন, কোহলির আগে ধোনি

6

বলিউড অভিনেতাদের মধ্যে অক্ষয় কুমার, আমির খান ও শাহরুখ খান রয়েছেন যথাক্রমে পাঁচ, ছয় ও সাত নম্বরে। আলিয়া ভাট ও প্রিয়াঙ্কা চোপড়া রয়েছেন নয় ও দশে।