close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিসিসিআই সূত্রের খবর, বিশ্বকাপ শেষেই অবসর নেবেন ধোনি!

Jul 03, 2019, 15:41 PM IST
1/5

অবসর নেবেন ধোনি!

অবসর নেবেন ধোনি!

বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট পাকা করেছে ভারতীয় দল। কিন্তু যদি ভারতীয় দল বিশ্বকাপ ফাইনালে না ওঠে! তা হলে কি এম এস ধোনি কেরিয়ারের শেষ ম্যাচটা বিশ্বকাপ সেমিফাইনালেই খেলে ফেলবেন! ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে বিশ্বকাপ শুরুর আগে থেকেই। বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে স্লো-ইনিংস খেলার পর থেকে অনেক ক্রিকেট সমর্থকই ধোনির গায়ে 'বুড়ো' তকমা লাগিয়ে দিয়েছেন। এমএসডি-র অবসরের দাবিও উঠছে।

2/5

অবসর নেবেন ধোনি!

অবসর নেবেন ধোনি!

ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রের খবর, বিশ্বকাপ শেষেই ব্যাট-প্যাড-গ্লাভস তুলে রাখবেন ধোনি। ভারতীয় ক্রিকেটে শেষ হতে পারে একটা অধ্যায়। ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ পর্ব মিটলেই অবসর নিতে পারেন ধোনি। 

3/5

অবসর নেবেন ধোনি!

অবসর নেবেন ধোনি!

বোর্ডের এক আধিকারিক বলেছেন, "ধোনি কখন কোন সিদ্ধান্ত নেবে সেটা একমাত্র ও-ই বলতে পারে। তবে বিশ্বকাপের পর ধোনি হয়তো আর খেলবে না। তিন ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তটা ধোনি নিয়েছিল তাতক্ষণিকভাবেই। ও এমনই। আগে থেকে ওর সিদ্ধান্ত আন্দাজ করা সম্ভব নয়।"

4/5

অবসর নেবেন ধোনি!

অবসর নেবেন ধোনি!

আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে তা হলে আর খেলতে দেখা যাবে না ধোনিকে! তিনি কী তা হলে এবার জুনিয়রদের সুযোগ দিতে জায়গা ছেড়ে দেবেন! জল্পনা এমনই। অন্তত বোর্ড-এর অন্দরমহলে মাহির অবসর নিয়ে আলোচনা তুঙ্গে। বোর্ড সূত্রে জানা যাচ্ছে, টি-২০ বিশ্বকাপের আগে জায়গা ছাড়তে চাইছেন ধোনি। যাতে নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট দল গুছিয়ে নেওয়ার জন্য ও ধোনির বিকল্প খোঁজার জন্য যথেষ্ট সময় পেয়ে যায়। 

5/5

অবসর নেবেন ধোনি!

অবসর নেবেন ধোনি!

বোর্ডের সেই আধিকারিক বলেছেন, "ধোনিকে কেউ অবসরের জন্য বলবে না। ওর উপর কোনও চাপও নেই। তবে বিশ্বকাপের পর পরিস্থিতি হয়তো একইরকম থাকবে না। আমাদের ধারণা, বিশ্বকাপেই কেরিয়ারের শেষ ম্যাচ খেলবে ধোনি।" সেক্ষেত্রে ধোনির ফেয়ারওয়েল নিয়ে বোর্ড-এর তরফে এখন থেকেই  চিন্তাভাবনা শুরু হয়েছে।