ভোট ঘোষণা হতেই ইউপিএ-র দুর্নীতি স্মরণ করিয়ে রিপোর্ট কার্ড মোদীর

Mar 10, 2019, 18:40 PM IST
1/9

লোকসভা ভোটের ঘোষণা হতেই 'সবকা সাথ সবকা বিকাশ' মন্ত্রে ভোট চাইলেন নরেন্দ্র মোদী। মনে করিয়ে দিলেন, গত পাঁচ বছরে তাঁর সরকার কী কী করেছে। তাঁর কথায়, ৭০ বছরে যে সাধারণ সুবিধাগুলি মেলেনি, সেগুলি মানুষের কাছে পৌঁছেছে। শক্তিশালী, সুরক্ষিত ও সমৃদ্ধ দেশ গঠনের ডাক দিলেন নরেন্দ্র মোদী। ডাক দিলেন, 'ফির একবার মোদী সরকার'।

2/9

ইউপিএ সরকারের নীতি পঙ্গুত্বের কথা স্মরণ করিয়ে দিয়েছেন নরেন্দ্র মোদী। তাঁর কথায়, ''২০১৪ সালে প্রত্যাখ্যাত হয়েছিল ইউপিএ সরকার। দুর্নীতি, স্বজনপোষণ ও নীতিপঙ্গুত্বের জন্য ইউপিএ সরকারের বিরুদ্ধে ক্ষোভ তৈরি হয়েছিল''।

3/9

ইউপিএ সরকারকে বিঁধে নিজের পাঁচ বছরের রিপোর্ট কার্ড তুলে ধরেছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ''গত পাঁচ বছরে অসম্ভবকে সম্ভব করে তুলেছেন ১৩০ কোটি ভারতীয়। ২০১৯ সালের ভোট হতে চলেছে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের ভোট। আত্মবিশ্বাস ও ইতিবাচক ভাবনায় ভোট দেবে ভারত''।  

4/9

কী সম্ভব হয়েছে, তাও মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, ২.৫ কোটি ঘরে প্রথমবার পৌঁছেছে বিদ্যুত। ৭ কোটি রান্নাঘর ধোঁয়ামুক্ত। ১.৫ কোটি ভারতীয় পেয়েছেন নিজের আবাস। আগামীকে লক্ষ্য রেখে এই ধরনের কর্মসূচি নেওয়া হয়েছে, বুঝিয়ে দিয়েছে, কিছুই অসম্ভব নয়।     

5/9

তিনি আরও লিখেছেন, দ্রুতগামী অর্থনীতি। সন্ত্রাসের উপযুক্ত জবাব, দারিদ্র দূরীকরণ, স্বচ্ছ ভারত, দুর্নীতিমুক্ত ও দুর্নীতিগ্রস্তদের শাস্তি, নিশ্চিত সার্বিক উন্নয়ন।   

6/9

প্রধানমন্ত্রী আরও বলেন,''বিনামূল্যে চিকিত্সা পেয়েছেন ৫০ কোটি মানুষ। অসাংগঠনিক ক্ষেত্রের ৪২ কোটি শ্রমিক বৃদ্ধাবস্থার পেনশন পেয়েছেন। ১২ কোটি কৃষক বছরে পাচ্ছেন ৬০০০ টাকা। কোটি কোটি মধ্যবিত্ত পরিবার আয়কর থেকে মুক্তি পেয়েছেন''। 

7/9

সকল রাজনৈতিক দলকে ধন্যবাদ জানিয়েছেন নরেন্দ্র মোদী। তাঁর বার্তা, ভারতের উন্নয়নের জন্য একই লক্ষ্যে কাজ করুক বিভিন্ন রাজনৈতিক দল। 

8/9

প্রধানমন্ত্রীর টুইট, নির্বাচন গণতন্ত্রের উত্সব। চলে এসেছে নির্বাচন। ২০১৯ সালের লোভসভা ভোটে অংশগ্রহণের জন্য সকল ভোটারদের আহ্বান করছি। ঐতিহাসিক ভোটদান হতে চলেছে। বিশেষ করে প্রথম বারের ভোটারদের অনুরোধ করছি। 

9/9

কমিশনকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী টুইট করেন, নির্বাচন কমিশনের সকল আধিকারিক ও নিরাপত্তারক্ষীদের অভিনন্দন। মাঠেঘাটে স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত তরেন তাঁরা। দীর্ঘ কয়েকবছর ধরে যেভাবে ভোটগ্রহণ প্রক্রিয়া চালাচ্ছে নির্বাচন কমিশন, তাতে দেশ গর্বিত।