পাকিস্তানের হয়ে ব্যাটিং করে কপিলের শোয়ে বোল্ড সিধু!

Feb 16, 2019, 17:16 PM IST
1/7

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পরেও পাকিস্তানকে সরাসরি বিঁধতে চাননি  কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। তিনি বলেছিলেন, সন্ত্রাসবাদীদের কোনও দেশ, ধর্ম বা জাত হয় না। এর আগে পাকিস্তানে গিয়ে ইমরান খানের আতিথেয়তা গ্রহণ করেন নভজ্যোত সিং সিধু। সেখানে গিয়ে পাক সেনাপ্রধানকে জড়িয়েও ধরেন কংগ্রেসি নেতা। ইমরান খানকে দরাজ শংসাপত্রও দেন। তা নিয়ে তৈরি হয় বিতর্ক।   

2/7

পাকিস্তানকে নিয়ে এহেন মন্তব্যের জেরে তীব্র সমালোচনার ঝড় ওঠে দেশজুড়ে। সিধুকে নিয়ে নেতিবাচক সমালোচনার ভাগীদার হতে চাইল না কপিল শর্মার শো। তড়িঘড়ি ছেঁটে ফেলা হল শেরিকে।  

3/7

কপিল শর্মার শোয়ে এবার সিধুর বদলে দেখা যাবে অর্চনা পুরণ সিংকে। সম্প্রচারকারী চ্যানেল সূত্রে খবর,''সিধুর মন্তব্যকে বেশিরভাগ মানুষই ভালো নজরে দেখছেন না। বিতর্কে উঠে আসছে চ্যানেলের নাম। এরপরই সিধুর থেকে দূরত্ব বজায় রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। অর্চনাকে নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে শ্যুটিং''। 

4/7

পুলওয়ামায় ৪৪ জওয়ানের মৃত্যুর বদলা নিতে দাবি উঠেছে দেশজুড়ে। এমন একটা সময়ে কার্যত পাকিস্তানের হয়ে সাফাই গেয়েছেন কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। তিনি  বলেছেন,'' ''সন্ত্রাসবাদের কোনও দেশ, জাতি বা ধর্ম হয় না। যারাই জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক''। তিনি মন্তব্য করেন, একটা জঙ্গি হামলার জন্য গোটা দেশকে কাঠগড়ায় তোলা যায় না।

5/7

এমনকি সিধু মনে করেন, জঙ্গি সমস্যার স্থায়ী সমাধান আলোচনার মাধ্যমে করতে হবে। কতদিন এভাবে দেশের জওয়ানরা প্রাণ দেবে। গালিগালাজ করে কিছু হবে না।  

6/7

এরপরই টুইটারে কপিল শর্মা শোয়ের সম্প্রচারকারী চ্যানেলের উপরে চাপ বাড়ান নেটিজেনরা। ওঠে চ্যানেল ব্লক করার গণদাবি। সেই গণদাবির সামনেই সিধুকে সরাতে কর্তৃপক্ষ একপ্রকার বাধ্যই হল।    

7/7

বিজেপির অভিযোগ, পাকিস্তানকে বাঁচানোর জন্য সাফাই দিচ্ছেন কংগ্রেস নেতা। প্রতিবাদে তাঁর জন্য অ্যামাজনে নুপূর অর্ডার দিয়েছেন বিজেপি নেতা তেজিন্দর বাগ্গা।