New Metro Service: দারুণ সুখবর! ট্রেন বাড়ছে মেট্রোয়! জেনে নিন, ক'টায় প্রথম রাইড, কী নতুন সময়সূচি...

New Metro Service on Blue Line: পুজোর আগেই যদি মেট্রো রুটে কোনও সুখবর শোনা যায়, তার চেয়ে ভালো খবর আর কী আছে?

| Sep 03, 2024, 19:36 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর আগেই যদি মেট্রো রুটে কোনও সুখবর শোনা যায়, তার চেয়ে ভালো খবর আর কী আছে? এর উপর সুখবর যদি হয় ব্লু লাইনে, তাহলে তো কথাই নেই। কেননা, শহরের সবচেয়ে প্রাইম রুটে চলে তা। আজ, ৩ সেপ্টেম্বর কলকাতা মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হল এই সুখবর। কী সুখবর দিলেন চিফ পাবলিক রিলেশনস অফিসার কৌশিক মিত্র? (তথ্য: অয়ন ঘোষাল)

1/6

২৯০টি

মেট্রোর ব্লু লাইনে ১৪৫টি আপ ও ১৪৫টি ডাউন ট্রেন চলবে। মোট ২৯০টি ট্রেন চলবে। আগে চলত ২৮৮টি। (তথ্য: অয়ন ঘোষাল)

2/6

মহানায়ক উত্তম কুমার থেকে দক্ষিণেশ্বর

এই দুটি নতুন সার্ভিস ব্লু লাইনে। একটি চলবে মহানায়ক উত্তম কুমার স্টেশন থেকে দক্ষিণেশ্বর। সকাল ৬টা ৫৫ মিনিটে। (তথ্য: অয়ন ঘোষাল)

3/6

দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ

অন্যটি চলবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকে। সকাল ৭টা ৪৫ মিনিটে। (তথ্য: অয়ন ঘোষাল)

4/6

ফার্স্ট সার্ভিস

তা হলে একবার মেট্রোর ফার্স্ট সার্ভিসে চোখ বুলিয়ে নেওয়া যাক। দমদম থেকে কবি সুভাষ সকাল ৬টা ৫০ মিনিটে। একই সময়ে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর। ৬.৫৫ মিনিটে টালিগঞ্জ থেকে দক্ষিণেশ্বর। একই সময়ে দমদম থেকে দক্ষিণেশ্বর। সকাল ৭টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ। নতুন সংযোজনটি ছাড়া বাকিটা আগের মতোই। (তথ্য: অয়ন ঘোষাল)

5/6

লাস্ট সার্ভিস

আর মেট্রোর লাস্ট সার্ভিসও আগের মতোই। যেমন, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রাত ৯টা২৮ মিনিটে। রাত সাড়ে নটায় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, রাত ৯টা ৪০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ। একই সময়ে কবি সুভাষ থেকে দমদম। (তথ্য: অয়ন ঘোষাল)

6/6

স্পেশাল নাইট সার্ভিস

এই লাইনে স্পেশাল নাইট সার্ভিস যেমন কবি সুভাষ ও দমদম স্টেশনের মধ্যে মেলে তেমনই মিলবে। মানে, রাত ১০টা ৪০ মিনিটে। (তথ্য: অয়ন ঘোষাল)