শহরের প্রথম ঝুলন্ত রেস্তোরাঁর উদ্বোধনে মেয়র, দেখে নিন অন্দরের ছবি

Feb 09, 2019, 19:56 PM IST
1/12

মুখ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছিলেন বইমেলায়। ১ ফেব্রুয়ারি থুলে গিয়েছিল রেস্তোরাঁ। কিন্তু শুধু স্ন্যাক বিভাগই চালু ছিল। এবার পূর্ণদমে চালু হতে চলেছে রেস্তোরাঁটি। শনিবার রাজ্যের প্রথম ঝুলন্ত রেস্তোরাঁ গিয়ে ফিতে কাটলেন মেয়র ফিরহাদ হাকিম। তাঁর সঙ্গে ছিলেন অভিনেত্রী পাওলি দাম। 

2/12

এদিন রেস্তোরাঁটি ঘুরে দেখেন ফিরহাদ ও পাওলি। খাবারের আসনে বসেন। মেনুকার্ড হাতে ছবিশিকারিদের চাহিদাও মেটান তাঁরা।

3/12

ফিরহাদ হাকিমের কথায়,''উদ্বোধনের পর থেকে অভূতপূর্ব সাড়া পাচ্ছি। প্রতিদিন প্রচুর মানুষ এখানে আসছেন। সীমিত টিকিট থাকার কারণে অনেকে ফিরে যাচ্ছেন। সেই কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি পঁয়তাল্লিশের বদলে ৫০ জনকে বিশ্ববাংলা গেটে উঠতে দেব''।   

4/12

নিউটাউনের রবীন্দ্র তীর্থের কাছে বৃত্তকার এই রেস্তোরাঁটির উচ্চতা ৫৫মিটার। ১০০ মিটার ব্যাসার্ধের এলাকাজুড়ে রয়েছে রেস্তোরাঁটি। নাম বিশ্ববাংলা গেট। 

5/12

সকাল থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে রেস্তোরাঁটি। শুধুমাত্র মাত্র সোমবার বন্ধ থাকবে বিশ্ববাংলা গেট। বাকি দিন গুলিতে অনলাইন অথবা ফোনে রেস্তোরাঁর আসন সংরক্ষণ করা যাবে। 

6/12

ভিতরে চা-কফি ও নানা ধরনের রসনা সহযোগে আড্ডা মারতে পারবেন শহরবাসী। ১২০ রকমের আমিষ ও নিরামিষ পদ রয়েছে রেস্তোরাঁর খাদ্য তালিকায়।   

7/12

ভিতরে থাকছে বাংলার মনীষীদের ছবি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রচিত 'পৃথিবী একটাই দেশ' গান লেখা রয়েছে দেওয়ালে। 

8/12

হিডকো চেয়ারম্যান দেবাশিস সেন বলেন, "মধ্যবিত্তের পকেটের কথা ভেবে খাবারের মুল্য নির্ধারণ করা হয়েছে। একইসঙ্গে খাবারের মান ও স্বাদের সঙ্গে কোনও আপোষ করা হচ্ছে না"।

9/12

ঝাঁ চকচকে এই রেস্তোরাঁয় লিফট দিয়ে উঠতে পারবেন রসনাপ্রেমীরা। 

10/12

আইআইটি কানপুর ও রাইটসের থেকে মিলেছে প্রয়োজনীয় নিরাপত্তা সংক্রান্ত ছাড়পত্র। বিধ্বংসী ঝড়েও কাঠামোর কোনও ক্ষতি হবে না। 

11/12

ঝুলন্ত রেস্তোরাঁ থেকে গোটা নিউটাউনকে দেখতে দেখতে কেটে যাবে সময়।    

12/12

পার্কিং লটে থাকতে পারে অন্তত ৬০টি গাড়ি।