Skin Care: গরমে রাতে ঘুমের মধ্যেই ঘামে ভিজছে শরীর! কী করলে মিটবে সমস্যা?

Apr 05, 2023, 18:29 PM IST
1/6

স্কিন কেয়ার

Skin Care

গরম পড়তে না পড়তে এই রাতে শোওয়ার পরে ঘামে ভিজে যায় সারা শরীর? অথবা বালিশ বিছানা একেবারে ভিজে চপচপে এমন পরিস্থিতিতে অনেকেই পড়তে হয়। কিন্তু আপনি কি জানেন কয়েকটা টিপস ফলো করলেই আপনি এই সমস্যা থেকে রেহাই পাবেন। 

2/6

স্কিন কেয়ার

Skin Care

রাতে শোয়ার সময় অবশ্যই হালকা জলে স্নান করে শুতে হবে, পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে ঠান্ডা জলে স্নান করে শুলে ঘাম অনেক কম হবে।  

3/6

স্কিন কেয়ার

Skin Care

বিছানার চাদর এবং বালিশের ওয়াড় যেন সব সময় সুতির হয়, এখন অনেক ধরনের ফ্যাশনেবল বিছানার চাদর বালিশের ওয়াড় হয়, যেগুলো কিন্তু একেবারে সুতির নয়, সুতির যদি এগুলি তৈরি করতে পারেন বা কিনতে পারেন, তাহলে দেখবেন শোওয়া অনেক কমফোর্টেবল হবে ঘামও কম হবে।

4/6

স্কিন কেয়ার

Skin Care

অবশ্যই সুতির পোশাক পড়ুন, সুতির পোশাক ছাড়া অনেকেই সিন্থেটিক এর পোশাক পরে থাকেন, তা কিন্তু একেবারেই ভালো না, রাতে শুতে যাওয়ার সময় কমফোর্টেবল সুতির পোশাক পড়তে হবে।

5/6

স্কিন কেয়ার

Skin Care

স্নানের জলে যদি কয়েক ফোঁটা পাতিলেবুর রস মিশিয়ে নিতে পারেন এবং যে যে জায়গায় বেশি পরিমাণে ঘাম হয় সেই জায়গাগুলোতে সামান্য পাতি লেবুর রস ঘষে নিতে পারেন, তাহলে দেখবেন আপনার গায়ে দুর্গন্ধ হবে না, ঘামের পরিমাণও অনেকটা কম হবে।

6/6

স্কিন কেয়ার

Skin Care

রাতে স্নান করার পরে গা ভালো করে শুকিয়ে নিয়ে ট্যালকাম পাউডার ব্যবহার করতে পারেন, ট্যালকম পাউডার কিন্তু ঘাম অনেক শুষে নেয়, সে ক্ষেত্রে সুগন্ধি ট্যালকাম পাউডার যদি লাগাতে পারেন বা বিছানার চাদরের সামান্য ছড়িয়ে দিতে পারেন, তাহলে দেখবেন, আপনার গা দিয়ে যেমন সুন্দর গন্ধ বেরোবে তেমন ঘামও কম হবে।