নির্ভয়ার ৪ দোষীর ফাঁসি হতেই জেলের বাইরে উচ্ছ্বাস, চলল মিষ্টিমুখ

Mar 20, 2020, 09:15 AM IST
1/6

নিজস্ব প্রতিবেদন : নির্ভয়া গণধর্ষণকাণ্ডে ৪ দোষীর ফাঁসি কার্যকর হতেই উল্লাসে ফেটে পড়ল সাধারণ মানুষ। তিহাড় জেলের বাইরে মিষ্টি বিতরণ করতে দেখা গেল, মিষ্টিমুখ করাতে দেখা গেল একে অপরকে।  

2/6

মধ্যরাতের শুনানিতে সুপ্রিমকোর্টে প্রাণভিক্ষার আবেদন খারিজ হয়ে যাওয়ার পর শুক্রবার ভোর সাড়ে ৫টায় দিল্লি তিহাড় জেলে ফাঁসি হয় নির্ভয়া গণধর্ষণকাণ্ডে ৪ দোষীর।

3/6

এদিন জেলের বাইরে জমায়েত ভিড়ের মধ্যে নারীদের অধিকার নিয়ে আন্দোলনকারী যোগিতা ভায়ানাকেও। তাঁকেও মিষ্টিমুখ করতে দেখা যায়।   

4/6

২০১২-র ১৬ ডিসেম্বর দিল্লির রাস্তায় চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন প্যারামেডিক্যালের ছাত্রী নির্ভয়া। এক নাবালক সহ ৬ জন মিলে নারকীয় অত্যাচার চালায় নির্ভয়ার উপর। অপরাধের ৭ বছর ৩ মাস পর ফাঁসি হল গণধর্ষণকাণ্ডে দোষী সাব্যস্ত ৪ জনের। অভিযুক্ত বাসচালক রাম সিংহ জেলের ভিতর আগেই আত্মঘাতী হয়েছে। অভিযুক্ত নাবালক ৩ বছর সংশোধনাগারে থাকার পর মুক্তি পেয়েছে। 

5/6

এদিন ফাঁসি কার্যকর হওয়ার পর নির্ভয়ার মা আশাদেবী বলেন, "দেরিতে হলেও সুবিচার মিলল। আমাদের মেয়ে আজ আর আমাদের মধ্যে নেই। কোনওদিন আর ফিরেও আসবে না। এই লড়াইটা ওর জন্য ছিল। ভবিষ্যতেও আমাদের অন্য মেয়েদের জন্য এই লড়াই চলতে থাকবে।"

6/6

নির্ভয়ার বাবা বদ্রীনাথ সিং বলেন, "সারা দেশ আমাদের সঙ্গে জেগেছে। সব গ্রামের সব মানুষরা জেগেছিল। আজকের এই ফাঁসির পর যারাই এধরনের ঘৃণ্য কাজ করার কথা ভাববে, তাদের মনে ভয় হবে। তারা চুপচাপ বসে থাকতে পারবে না।"