ভিড় সামলাতে সোমবার থেকে বাড়ছে Metro, জেনে নিন সময়সূচি

Jul 10, 2021, 14:23 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: কেবল জরুরি পরিষেবার সঙ্গে যাত্রীদের ট্রেনে চড়ার অনুমতি দিয়েছে কলকাতা মেট্রো (Kolkata Metro)। কিন্তু এই অবস্থায় দিন দিন বেড়েই চলেছে যাত্রীচাপ। সামাল দিতে তাই সোমবার থেকেই পরিষেবা বাড়ানো হচ্ছে (Service Extended)। ৯০টির বদলে এবার আপ-ডাউন মিলিয়ে মোট ১০৪টি ট্রেন চালানো হবে বলে জানিয়েছে মেট্রোরেল। ৫২ টি আপ ও ৫২টি ডাউন ট্রেন চালানো হবে।

2/5

সকালের মেট্রো পরিষেবায় প্রথম ট্রেনটি বর্তমান সময় সকাল সাড়ে ৮টার বদলে সকাল ৮ টায় দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে ছাড়বে। যদিও সকালে শেষ ট্রেন ছাড়ার সময়ে কোনো পরিবর্তন হয়নি। উভয় প্রান্তিক স্টেশন থেকেই সকালের শেষ ট্রেন ছাড়বে বেলা সাড়ে ১১ টায়।

3/5

বিকেলবেলার সময়সূচিতেও কিছুটা বদল আনা হয়েছে। দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে বর্তমান সময় বিকেল পৌনে চারটের বদলে প্রথম ট্রেন ছাড়বে সাড়ে তিনটেয়। উভয় স্টেশন থেকেই  শেষ ট্রেন সন্ধে ৭ টার বদলে ৭ টা ১৫ মিনিটে ছাড়বে।

4/5

মেট্রোরেলের তরফে জানানো হয়েছে, সোমবার থেকে শনিবার পর্যন্ত ব্যস্ত সময়ে ৮ মিনিটের ব্যবধানে ট্রেন চালানো হবে। যদিও রবিবার কোনো মেট্রো চালানো হবে না।

5/5

তবে এখনই টোকেন ব্যবস্থা চালু নয়। মেট্রোর স্মার্ট কার্ড ও জরুরি ব্যবস্থার সঙ্গে যুক্ত যাত্রীরা যথাযথ আইডি কার্ড দেখিয়ে তবেই মেট্রোয় চড়তে পারবেন। সকলকে ট্রেনের ভিতর ও স্টেশন চত্বরে কোভিড প্রোটোকল মেনে চলতে অনুরোধ করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ।