জারি হল গেরুয়া সতর্কতা, টানা ৪দিন ধরে প্রবল দুর্যোগের পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Aug 24, 2020, 10:12 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : দ্বিতীয় ইনিংসে ঝোড়ো ব্যাটিং বর্ষার। যেটুকু ঘাটতি ছিল সেটুকু পুষিয়ে দিতেই যেন কোমর বেঁধে ময়দানে ঝাঁপিয়েছে বর্ষা। একের পর এক নিম্নচাপ। আর তার জেরে চলছে বৃষ্টি। পূর্বাভাস বলছে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে বৃষ্টি। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতায় দক্ষিণবঙ্গে বিভিন্ন জেলায় গেরুয়া সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

2/5

ফের নিম্নচাপের ভ্রুকূটি। আর তার জেরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনায় প্রথমে হলুদ সতর্কতা রয়েছে আবহাওয়া দফতরের। পরে গেরুয়া সতর্কতাও রয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, আজ সোমবার ২৪ তারিখ থেকে বৃহস্পতিবার ২৭ তারিখ পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

3/5

এরমধ্যে বুধবার ২৬ তারিখে সবথেকে বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তুলনামূলকভাবে বেশি বৃষ্টি হবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। অন্যদিকে কলকাতা সহ হাওড়া, হুগলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

4/5

অতি বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গের নদীগুলিতে জলস্তর বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে। পাশাপাশি, ২৭ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

5/5

মূলত উপকূলবর্তী অঞ্চলের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একটানা বৃষ্টির ফলে সুন্দরবন থেকে শুরু করে শহরাঞ্চলে নিচু জায়গাগুলি জলমগ্ন হতে পারে বলে সতর্ক করা হয়েছে।