রাতভর বৃষ্টি, জল থই থই শহর কলকাতা, বিপত্তি আমহার্স্ট স্ট্রিট, আনোয়ার শাহ, ঢাকুরিয়ায়

Jun 17, 2021, 11:11 AM IST
1/9

নিজস্ব প্রতিবেদন:  রাতভর বৃষ্টিতে জলমগ্ন শহর কলকাতা।  রাজ্যের একাধিক জেলাতেও জল জমে গিয়েছে। বুধবার রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত টানা ভারী বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে।  জল জমে গিয়েছে বহু রাস্তায়। 

2/9

কলকাতা উত্তর থেকে দক্ষিণ রাতভর বৃষ্টিতে হাঁটু জল।  সেন্ট্রাল অ্যাভিনিউ, ঠনঠনিয়া, আমহার্স্ট স্ট্রিট সহ ল্যান্সডাউন রোড, লেক গার্ডেন আর ও বি, যোধপুর পার্ক, ই ডি এফ হাসপাতাল আনোয়ার শাহ, ঢাকুরিয়া, আলিপুর বর্ধমান রোড, খিদির পুরে জল জমে রয়েছে। জলবন্দি সাদার্ন অ্যাভিনিউয়ের বেশি কিছু রাস্তা। 

3/9

জানা যাচ্ছে, রাতভর সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মোমিনপুর এলাকায়। প্রায় ১৭৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে সেখানে।  

4/9

বালিগঞ্জে বৃষ্টি হয়েছে ১৪৮ মিলিমিটার। কালীঘাটে বৃষ্টি হয়েছে ১৬৮ মিলিমিটার। বেহালা বৃষ্টি হয়েছে ১৬৩ মিলিমিটার। যার জেরে জল একাকার রাস্তাঘাট। 

5/9

এই পরিস্থিতিতে সকালে জোয়ারের সময় থাকার দরুণ খোলা যায়নি লকগেট। যার জেরে শহরের রাস্তা থেকে জল বের করা সম্ভব হয়নি। জোয়ার যতক্ষণ ছিল, ততক্ষণ এই গেট খোলা সম্ভব ছিল না বলে কলকাতা পুরসভার তরফে জানান হয়েছে। যে কারণে, জল নামতে আরও কিছুটা সময় লাগে।

6/9

বেলা বাড়তেই পি টি এসের ভিতরে জল বের করতে আলিপুর বি এস এন এল লক গেট খুলে দেয় পুরসভা। এরপর একএক করে সমস্ত লকগেট খুলে দেওয়া হয়। আশা করা হচ্ছে খুব দ্রুত এই জল নেমে যাবে। 

7/9

প্রসঙ্গত, এখনই বৃষ্টি থামবে না। আগামী ২৪-ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই মর্মে সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। 

8/9

কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  হাওড়া-হুগলি, বাঁকুড়াতে বজ্রবিদ্যুত্‍-সহ প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

9/9

এখনও কলকাতার বিস্তীর্ণ অঞ্চল জলমগ্ন। ফের ভারী বৃষ্টি শুরু হলে করে, জমা জলের পরিমাণ আরও বাড়বে বলে আশঙ্কা পুরসভার।