মহারাষ্ট্রে বিজেপির সরকার গড়া নিয়ে প্রতিক্রিয়া মোদী ও শাহের

Nov 23, 2019, 09:16 AM IST
1/6

মহারাষ্ট্রে দেবেন্দ্র ফডণবীস মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার কয়েক মিনিটের মধ্যেই প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

2/6

টুইট করে জানান, দেবেন্দ্র ফডণবীস এবং অজিত পাওয়ার যথাক্রমে মুখ্যমন্ত্রী এবং ডেপুটি  মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেছেন। মহারাষ্ট্রের ভবিষ্যত উজ্বল করতে তাঁরা কাজ করবেন বলে জানান মোদী।

3/6

বিজেপি সভাপতি অমিত শাহ টুইট করে জানান, আমার বিশ্বাস, উন্নয়ন এবং কল্যাণের স্বার্থে মহারাষ্ট্রে সরকার তৈরি হবে। উন্নয়নের মানদণ্ড স্থাপিত হবে মহারাষ্ট্রেই। 

4/6

মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণের পর এনসিপি বিধায়ক অজিত পাওয়ারকে ধন্যবাদ জানালেন দেবেন্দ্র ফডণবীস। তিনি জানান, স্থায়ী সরকার গড়তে অজিত পাওয়ারের এই সমর্থনের জন্য তাঁকে ধন্যবাদ। আরও কিছু বিধায়ক সমর্থন জানিয়েছেন বলে দাবি করেন তিনি। 

5/6

রাত পর্যন্ত এমন পট পরিবতর্নের কোনও লক্ষণ ছিল না। গতকাল কংগ্রেস, শিবসেনা এবং এনসিপির বৈঠক কার্যত চূড়ান্ত হয়ে যায়, সেনা প্রধান উদ্ধব ঠাকরেই হচ্ছেন মুখ্যমন্ত্রী। এব্যাপারে সব দল সম্মতি দিয়েছে। ছেলে আদিত্যকে নিয়ে বেরিয়ে এসে যদিও এব্যাপারে ভেঙে বলতে চাননি উদ্ধব। শিবসেনা সুপ্রিমো জানান, আলোচনা ইতিবাচক ও ফলপ্রসূ হয়েছে।

6/6

গতকাল রাতেও শরদ পাওয়ার জানিয়েছিলেন, তিন দল সহমতে পৌঁছেছে। উদ্ধব ঠাকরেই হবেন মুখ্যমন্ত্রী।