'Zydus Cadila-র বিজ্ঞানীরা যেভাবে করোনা ভ্যাকসিন তৈরিতে কাজ করছেন তা খুবই প্রশংসনীয়'

Nov 28, 2020, 15:57 PM IST
1/5

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ আহমেদাবাদে Zydus Biotech Park-এ গিয়ে কোম্পানির করোনা ভ্যাকসিনের খোঁজখবর নেন। Zydus Cadila-র কর্মীরা ভ্যাকসিন তৈরিতে যেভাবে কাজ করে চলেছেন তার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

2/5

Zydus Cadila-র ভ্যাকসিন তৈরি প্রসঙ্গে প্রধানমন্ত্রী টুইট করেন, ' আহমেদাবাদে Zydus Biotech Park ঘুরে দেখলাম। ডিএনএ নির্ভর করোনা ভ্যাকসিনের প্রস্তুতি সেখানে কোন পর্যায়ে রয়েছে তার খোঁজ খবর করলাম। সংস্থার কর্মীরা যেভাবে কাজ করছেন তা খুবই প্রশংসনীয়। সংস্থার গবেষণায় ভারত  সরকার সবসময় পাশে রয়েছে।'

3/5

Zydus Cadila-র চেয়ারম্যান পঙ্কজ আর প্যাটেল কোম্পানির কর্মীদের উদ্দেশ্য বলেন, আত্মনির্ভর ভারতের লক্ষ্যে Zydus Cadila ৮০০ বিজ্ঞানী ও ২৫০০০ বেশি কর্মী এই ভ্যাকসিন তৈরির জন্য কঠোর পরিশ্রম করছেন। এই ভ্যাকসিন বাজারে এলে করোনা চিকিত্সায় আরও ভালো কাজ হবে। সবাইকে বলব মাস্ক পরুন সাবধানে থাকুন।

4/5

Zydus Cadila-র কর্মী ও বিজ্ঞানীদের সঙ্গেও এদিন কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের ভ্যাকসিন তৈরি ঠিক কোন পর্যায়ে তা বুঝিয়ে বলা হয়।  

5/5

Zydus Cadila-র করোনা ভ্যাকসিন ZyCoV-D বর্তমানে ট্রায়ালের প্রথম দশা ইতিমধ্যেই শেষ হয়েছে। অগাস্ট মাস থেকে দ্বিতীয় পর্যায়ের ট্রায়াল শুরু হয়েছে। উল্লেখ্য, ICMR-এর সঙ্গে মিলে করোনা ভ্যাকসিন তৈরি করছে Zydus Cadila।