Maa Flyover Repair: মিলল ট্রাফিক পুলিসের ছাড়পত্র, বন্ধ মা উড়ালপুলে যান চলাচল; কিন্তু কেন?

Aug 09, 2023, 10:14 AM IST
1/5

পুজোর আগেই নতুনের মতো ঝাঁ চকচকে 'মা'

পুজোর আগেই নতুনের মতো ঝাঁ চকচকে 'মা'

অয়ন ঘোষাল: পুজোর আগেই নতুনের মতো ঝাঁ চকচকে করে তোলা হবে কলকাতার উড়ালপুলগুলির মধ্যে অন্যতম ব্যস্ত মা উড়ালপুল। আগেই জানিয়েছিল KMDA। ট্রাফিক পুলিসের অনুমতি পেতে দেরি হচ্ছিল। কারণ KMDA-এর তরফে প্রস্তাব দেওয়া হয়েছিল অন্তত ৫ রাত ফ্লাইওভারের বিভিন্ন ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতির জন্য বিভিন্ন ফ্ল্যাঙ্ক বন্ধ রাখতে হবে।

2/5

যান চলাচল বন্ধ থাকবে মা উড়ালপুলে

যান চলাচল বন্ধ থাকবে মা উড়ালপুলে

অবশেষে ইস্ট ট্রাফিক গার্ডের অনুমতি এল সোমবার। গত রাত থেকেই শুরু হল ফ্লাইওভারের রাস্তা মেরামতি। রবিবার পর্যন্ত এই মেরামতি চলবে। তাই রবিবার রাত অর্থাৎ সোমবার সকাল পর্যন্ত প্রতিদিন রাত ১০টা থেকে পরের দিন সকাল ৭ টা পর্যন্ত সম্পূর্ণরূপে যান চলাচল বন্ধ থাকবে মা উড়ালপুলে। 

3/5

সারাই হবে অন্যান্য যন্ত্রপাতি

সারাই হবে অন্যান্য যন্ত্রপাতি

রাস্তা সারাইয়ের পাশাপাশি উড়ালপুলের সিসিটিভি, স্পিড মিটার, বৈদ্যুতিক বাতিস্তম্ভ সহ আনুষঙ্গিক সমস্ত কিছু একসঙ্গে মেরামত করা হবে। পরিস্কার করা হবে ফ্লাইওভারে বৃষ্টির জল বেরিয়ে যাওয়ার নিকাশী প্রণালীগুলিকেও। 

4/5

কোন অংশে কাজ হল মঙ্গলবার?

কোন অংশে কাজ হল মঙ্গলবার?

অনেক ক্ষেত্রেই এক পশলা ভারী বৃষ্টি হলে উড়ালপুলের সমান্তরাল অংশে দীর্ঘক্ষণ জল দাঁড়িয়ে থাকে। তা সরতে পারেনা। মঙ্গলবার এজেসি বোস উড়ালপুল থেকে পার্ক সার্কাসের ওপর দিয়ে মূল উড়ালপুল সংযোগকারী লেনের মেরামতি ও সংস্কার হয়েছে। 

5/5

কোন অংশে কাজ হবে বুধবার?

কোন অংশে কাজ হবে বুধবার?

বুধবার মিলনমেলার সামনের অংশের আগে পর্যন্ত কাজ হবে। বৃহষ্পতিবার রাতে রুবির দিকে নামার র‌্যাম্প এবং সায়েন্স সিটি থেকে মা উড়ালপুলে ওঠার র‌্যাম্পে কাজ হবে।