নবান্নের ধারে কাছে ঘেঁষতে দেওয়া হবে না, ত্রিস্তরীয় ব্যারিকেডে প্রস্তুত পুলিস

Oct 08, 2020, 11:07 AM IST
1/10

নিজস্ব প্রতিবেদন: নিরাপত্তার ঘেরাটোপে নবান্ন। নবান্নের চারপাশে যেতেই দেওয়া হবে না বিজেপির মিছিলকে। সক্রিয় পুলিস। কলকাতা হাওড়ায় চার জায়গায় জমায়েত বিজেপি সমর্থকদের।

2/10

নবান্নের দিকে যাওয়ার আন্দুল রোডে প্রবল যানজটের সৃষ্টি হয়েছে। বন্ধ করা হয়েছে রেড রোডের একাংশ। অন্যদিকে তৈরি থাকছে কাঁদানে গ্যাস ও জল কামান। টোলপ্লাজা গুলোতে রাখা হয়েছে পুলিসি ব্যরিকেড। 

3/10

হেস্টিংস থেকে একটি মিছিলের নেতৃত্বে থাকবেন মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়। তৃতীয় মিছিল শুরু হবে হাওড়ার সাঁতরাগাছি বাসস্ট্যান্ড থেকে। নেতৃত্বে রাজ্য বিজেপির সহ সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায় ও সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।হাওড়া ময়দান থেকে চতুর্থ মিছিলে নেতৃত্ব দেবেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এবং বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য।

4/10

সবক’টি মিছিলই শুরু হওয়ার কথা বেলা বারোটায়। প্রথম মিছিলটি শুরু হবে রাজ্য বিজেপির সদর দফতর থেকে। সেন্ট্রাল অ্যাভিনিউ,মহাত্মা গান্ধী রোড হয়ে হাওড়া সেতু পেরিয়ে ফোরশোর রোড দিয়ে এই মিছিলের নবান্নে পৌঁছনোর কথা।

5/10

কোন মিছিলকে কোথায় আটকানো হবে? পুলিস সূত্রে দাবি, হাওড়া ব্রিজে ওঠার আগে বড়বাজারে আটকে দেওয়া হবে মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীর মিছিলকে। মিছিল হাওড়া ব্রিজ কোনও ভাবে পেরিয়ে গেলে ওপারে ফোরশোর রোডে থাকবে সক্রিয় পুলিসের ব্যারিকেড।

6/10

দ্বিতীয় মিছিলটি হেস্টিংস থেকে পুলিস ট্রেনিং স্কুল পেরিয়ে বিদ্যাসাগর সেতু দিয়ে নবান্নে পৌঁছনোর কথা। সেই মিছিল আটকাতে, হেস্টিংস থেকে বিদ্যাসাগর সেতুমুখী রাস্তায় মোতায়েন একাধিক পুলিস। 

7/10

হাওড়ার সাঁতরাগাছি বাসস্ট্যান্ড থেকে শুরু হওয়া মিছিলকে আটাকনো হবে সাঁতরাগাছি ব্রিজে ওঠার মুখে।  ত্রিস্তরীয় ব্যারিকেড তৈরি করতে বুধবারই আনা হয়েছে গার্ডরেল। 

8/10

বিজেপির চতুর্থ মিছিল শুরু হবে হাওড়া ময়দান থেকে। সেখান থেকে হাওড়া বঙ্গবাসী মোড়, জি টি রোড দিয়ে নবান্নে পৌঁছনোর কথা এই মিছিলের। সেখানেও মোতায়েন করা হয়েছে একাধিক পুলিস। 

9/10

সৌমিত্র খাঁ জানিয়েছেন, পুলিস বাধা দিলেই লড়াই হবে। অন্যদিকে সায়ন্তন বসু বলেন, যেখানেই পুলিস সেখানেই বিক্ষোভ। 

10/10

তিন হাজার পুলিস মোতায়েন। নজরদারিতে জয়েন্ট সিপি ও  অ্যাডিশানাল সিপি।