Gold Price Today: ফের বেড়েছে সোনা-রুপোর দাম, জেনে নিন কত হল আপনার শহরে

Gold-Silver Price: বুলিয়ন মার্কেট এবং মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জ (MCX) দুটিই বৃদ্ধি পেয়েছে। আপনার যদি গহনা কেনার পরিকল্পনা থাকে, তাহলে আপনাকে আগের থেকে অনেক বেশি টাকা খরচ করতে হবে।

May 09, 2023, 13:36 PM IST
1/5

বাড়ল গয়নার দাম

বাড়ল গয়নার দাম

সোমবার বুলিয়ন বাজারে সোনা-রুপোর দাম কমার পর এখন আবারও দরপতন দেখা যাচ্ছে। গত তিন মাসে সোনা ও রুপোর দামের উত্থান-পতনের মধ্যে এটি মঙ্গলবার গতি পেয়েছে। মঙ্গলবার বুলিয়ন মার্কেট এবং মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জ (এমসিএক্স) দুটিই বেড়েছে। 

2/5

MCX-এ সোনা ও রুপোর মিশ্র প্রবণতা

MCX-এ সোনা ও রুপোর মিশ্র প্রবণতা

মঙ্গলবার মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) স্বর্ণ ও রূপোর দামে মিশ্র প্রবণতা দেখা গিয়েছে। সকালে, দুটি ধাতুই MCX-এ বৃদ্ধির সঙ্গে ব্যবসা শুরু হয়। তবে বিকেলে রুপোর দাম কমেছে। মঙ্গলবার বিকেলে MCX-এ, সোনা ১৬৫ টাকা বেড়ে ৬১০৬২ টাকা প্রতি ১০ গ্রাম এবং রুপো ৭৯ টাকা কমে ৭৭৩২৫ টাকা প্রতি কেজিতে লেনদেন হচ্ছে। এর আগে মঙ্গলবার, সোনা প্রতি ১০ গ্রাম ৬০৯২৭ টাকা এবং রুপো প্রতি কেজি ৭৭০৭৯ টাকায় বন্ধ হয়েছিল।

3/5

বুলিয়ন বাজারের দর বেড়েছে

বুলিয়ন বাজারের দর বেড়েছে

ইন্ডিয়া বুলিয়ন্স অ্যাসোসিয়েশনের বুলিয়নের বাজারের হার প্রতিদিন জানানো হয়। মঙ্গলবার বিকেলে প্রকাশিত হার অনুযায়ী, সোনার দাম ২০১ টাকা বেড়ে প্রতি ১০ গ্রাম ৬১৩৭০ টাকা হয়েছে। একই সময়ে, রুপোর দাম ৩০ টাকা কমে প্রতি কেজি ৭৬২৮৫ টাকায় পৌঁছেছে। এর আগে সোমবার রুপো ৭৬৩১৫ টাকা এবং সোনা ৬১১৬৯ টাকায় বন্ধ হয়েছিল।

4/5

সিলভার হতে পারে ৮০০০০ টাকা

সিলভার হতে পারে ৮০০০০ টাকা

মঙ্গলবার ২৩ ক্যারেট সোনা ৬১১২৫ টাকা, ২২ ক্যারেট সোনা ৫৬২১৪ টাকা এবং ২০ ক্যারেট সোনা ৪৬০২৭ টাকা প্রতি ১০ গ্রাম পৌঁছেছে। বেশ কিছুদিন ধরেই সোনা-রুপোর দাম ওঠানামা করছে। ফেব্রুয়ারীতে, সোনার দর প্রতি ১০ গ্রাম ৫৫,০০০ টাকায় নেমে আসে। 

5/5

কত হতে পারে দাম?

কত হতে পারে দাম?

বিশেষজ্ঞরা বলছেন যে দীপাবলিতে প্রতি ১০ গ্রাম সোনার দাম ৬৫,০০০ টাকা এবং রুপোর প্রতি ১০ গ্রাম ৮০,০০০ টাকা পর্যন্ত যেতে পারে।