R G Kar Protest | Food Bill: আরজি কর-কাণ্ডে ছেলের কথাতেই প্রথম প্রতিবাদের 'হোম ডেলিভারি' মায়ের!

R G Kar Protest Home delivery food bill: নিজে উপস্থিত না থাকতে পারলেও প্রতিবাদের আওয়াজ পৌঁছে দিচ্ছেন জন মানসে। অভিনব প্রতিবাদকে স্বাগত জানিয়েছেন সবাই। 

| Sep 03, 2024, 17:21 PM IST
1/6

ফুড বিলেই প্রতিবাদ!

Food Bill R G Kar Protest

বিধান সরকার: হোম ডেলিভারির বিলে অভিনব প্রতিবাদ। 'উই ওয়ান্ট জাস্টিস', 'জাস্টিস ফর আর জি কর' ছাপানো খাবারের বিল। অভিনব প্রতিবাদ ব্যান্ডেলের এক ক্লাউড কিচেন সংস্থার তরফে। কয়েকদিন আগেই রায়গঞ্জের এক চিকিৎসক তাঁর প্রেসক্রিপশনে আরজি করের ঘটনায় দোষীদের শাস্তি চেয়ে প্রতিবাদের সরব হয়েছিলেন। এবার হোম ডেলিভারির বিলে উঠে এল আরজি করের ঘটনার দোষীদের শাস্তির দাবি।   

2/6

ফুড বিলেই প্রতিবাদ!

Food Bill R G Kar Protest

ব্যান্ডেলের নারায়ণপুর কলোনির বাসিন্দা সুচিস্মিতা ভট্টাচার্য ও প্রবীর ভট্টাচার্য গত তিন বছর ধরে ক্লাউড কিচেন চালান। অনলাইনের মাধ্যমে খাবার সরবরাহ করেন। দিনরাত এক করে মানুষের কাছে হরেক স্বাদের খাবার পৌঁছে দেওয়ার কাজ করে চলেছেন দম্পতি। বছর ছয়েক আগে থেকেই বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছিলেন। এরপর গত তিন বছর ধরে অনলাইনের ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে সেই ব্যবসায় পরিধি বাড়িয়েছেন।   

3/6

ফুড বিলেই প্রতিবাদ!

Food Bill R G Kar Protest

আরজি করের ঘটনায় যখন সারা রাজ্য তথা দেশ তোলপাড়, দোষীর শাস্তির দাবিতে রাজপথে মিছিল করেছে সাধারণ মানুষ থেকে বিভিন্ন কর্মক্ষেত্রের মানুষ, সুচিস্মিতাও সেই প্রতিবাদে সামিল হওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। কিন্তু তিনি যেহেতু খাবার তৈরি ও হোম ডেলিভারি করেন, সেই জন্য তাঁকে গোটা দিন ব্যাস্ত থাকতে হয়। তাই প্রতিবাদ মিছিলে বা সভায় হাজির হতে পারেন না।   

4/6

ফুড বিলেই প্রতিবাদ!

Food Bill R G Kar Protest

শেষে নিজের কাজের মধ্যে দিয়েই প্রতিবাদের আওয়াজকে তুলে ধরার চেষ্টা। অনলাইন খাদ্য সরবরাহকারী সংস্থার মাধ্যমে হোম ডেলিভারি করেন। সেই ফুড বিলেই বিচারের দাবিতে সরব সুচিস্মিতা। বিলে লেখা "উই ওয়ান্ট জাস্টিস ফর আরজিকর"। সেই বিল পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি। নিজে উপস্থিত না থাকতে পারলেও প্রতিবাদের আওয়াজ পৌঁছে দিচ্ছেন জন মানসে।  

5/6

ফুড বিলেই প্রতিবাদ!

Food Bill R G Kar Protest

বিলেই তিনি সমাজের কাছে প্রশ্ন তুলেছেন, "পশ্চিম বাংলায় কি মহিলারা সুরক্ষিত? কর্মক্ষেত্রে মহিলা চিকিৎসকরা কি সুরক্ষিত?" আরও লেখা, "সরব হন আপনিও, বিচার চায় তিলোত্তমা।" তাঁর এই অভিনব প্রতিবাদকে স্বাগত জানিয়েছেন সবাই। ইতিমধ্যেই এই বিল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।   

6/6

ফুড বিলেই প্রতিবাদ!

Food Bill R G Kar Protest

সুচিস্মিতা বলেন, "আমার ক্লাউড কিচেনের ব্যবসা। তাই প্রতিবাদটা বিলে লিখে করছি। যেদিন আরজি করের ঘটনাটা ঘটল, সেদিন থেকেই প্রতিবাদের কথা মাথায় আসে। আমার ছেলে সাগ্নিক প্রথম এই ভাবনার কথা বলে। সেই মতো যেখানেই খাবারের ডেলিভারি হচ্ছে, সেখানেই ছাপানো বিলে পৌঁছে যাচ্ছে সেই প্রতিবাদ।"