'বাংলায় একনায়কতন্ত্র চলছে', মমতাকে বিঁধে আক্রমণ রাহুলের

Mar 23, 2019, 17:01 PM IST
1/7

উত্তর মালদার প্রার্থী ঈশা খান চৌধুরীর সমর্থনে জনসভায় যোগ দিতে শনিবার চাঁচলে আসেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। জনসভা থেকে একযোগে রাজ্যে মমতা ও কেন্দ্রে মোদী সরকারকে তীব্র আক্রমণ করেন কংগ্রেস সভাপতি।  

2/7

জনসভা থেকে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় একনায়কতন্ত্র চালাচ্ছেন বলে তোপ দাগলেন রাহুল। বলেন, "বাংলায় একজনই শাসন চালাচ্ছে।"  

3/7

তৃণমূল সরকারের আমলে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য, শিক্ষা সবেতেই পিছিয়ে পড়েছে। কোথাও কোনও উন্নয়ন হয়নি বলে দাবি করেন কংগ্রেস সভাপতি। তাঁর সোজা প্রশ্ন, "বাংলার মানুষের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় কী করেছেন?"

4/7

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কৃষকদের কথা শোনেনি। কৃষকদের ঋণ মকুব করেনি বলে এদিন জনসভা থেকে সুর চড়ান রাহুল।

5/7

চাঁচলের জনসভা থেকে এদিন রাহুল প্রতিশ্রুতি দেন, কংগ্রেস ক্ষমতায় এলে মালদায় আম প্রক্রিয়াকরণ কারখানা হবে। কৃষকরা কারখানায় আম বিক্রি করে সঠিক দাম পাবে। কারখানায় আম দিয়ে তৈরি পণ্য সারা দেশে ছড়িয়ে পড়বে।

6/7

কংগ্রেসের হাত ধরেই বাংলায় বদল আসবে বলে এদিন দাবি করেন রাহুল গান্ধী। বলেন, "এরাজ্যে আগে একটা সংগঠনের সরকার চলত, এখন একক ব্যক্তির সরকার চলে। অবস্থার কোনও হেরফের ঘটনি। কংগ্রেস ক্ষমতায় এলে এই অবস্থার আমূল বদলে যাবে।"

7/7

যদিও রাহুল গান্ধীর সমালোচনা, মন্তব্যকে আমল দিচ্ছেন না পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। বলেন, "রাহুল গান্ধী আসছে, আসুক। কংগ্রেসের কোনও ভ্যালু নেই এখানে। ওদের সংগঠন নেই।"