Hathras Stampede News: হাথরসে 'মৃত্যু' না 'হত্যা'! স্বজনহারাদের কাছে পৌঁছলেন রাহুল...

Rahul Gandhi in Hathras​: ৫ জুলাই, শুক্রবার সাতসকালেই দিল্লি থেকে সড়কপথে হাথরসের উদ্দেশে রওনা হন রাহুল। সেখানে গিয়ে তিনি বলেন, 'আমি এটা নিয়ে রাজনীতি করতে চাই না। দুর্ঘটনাগ্রস্তদের আরও বেশি ক্ষতিপূরণ দেওয়া উচিত।'

Jul 05, 2024, 10:29 AM IST
1/8

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২ জুলাই ফের উত্তরপ্রদেশের হাথরসে মর্মান্তিক ঘটনা। ভোলে বাবা ওরফে নারায়ণ সাকার হরির সৎসঙ্গে পদপিষ্ট ১২১। ঘটনার ২ দুদিন পর স্বজনহারা পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গেলেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী।

2/8

৫ জুলাই, শুক্রবার সাতসকালেই দিল্লি থেকে সড়কপথে হাথরসের উদ্দেশে রওনা হন রাহুল। বিরোধী দলনেতার সঙ্গে ছিলেন রাজ্য কংগ্রেস প্রধান অজয় ​​রাই, রাজ্য কংগ্রেসের ইনচার্জ অবিনাশ পান্ডে, পার্টির মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে এবং অন্যান্য পদাধিকারীরা।

3/8

প্রবীণ কংগ্রেস নেতা দিল্লি থেকে সড়কপথে রওনা হওয়ার পরে সকাল ৭.১৫ নাগাদ আলিগড়ের পিলাখনা গ্রামে পৌঁছান।   

4/8

হাথরসে পদদলিত হয়ে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে আলাপ করতে দেখা গেছে রাহুলকে।  

5/8

পুলিসের মতে, ২ জুলাই পদদলিত হয়ে মারা যাওয়া ১২১ জনের মধ্যে ১৭ জন আলিগড়ের এবং ১৯ জন হাথরসের বাসিন্দা।

6/8

দুর্ঘটনায় পরিবারের সঙ্গে দেখা করার পর রাহুল বলেন, 'অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। এবং বহু মানুষ মারা গিয়েছে। আমি এটা নিয়ে রাজনীতি করতে চাই না। ব্যবস্থায় ঘাটতি রয়েছে।

7/8

তিনি আরও বলেন, 'আমি মনে করি দুর্ঘটনাগ্রস্তদের আরও বেশি ক্ষতিপূরণ দেওয়া উচিত। কারণ তারা খুবই দরিদ্র। আমি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে আন্তরিকভাবে অধিক ক্ষতিপূরণ দেওয়ার জন্য অনুরোধ করছি। যত তাড়াতাড়ি সম্ভব তাদের আরও ক্ষতিপূরণ দেওয়া উচিত। পরিবারের সদস্যদের দাবি যে সেদিন পুলিসের ব্যবস্থা যথেষ্ট ছিল না।'

8/8

উত্তর প্রদেশ সরকার এই ভয়ংকর ঘটনার তদন্তের জন্য হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের বিচার বিভাগীয় কমিশন গঠন করেছে।