একনিমেষেই ফেরান জেল্লা, ব্যবহার করুন চকোলেট

Jun 26, 2021, 18:41 PM IST
1/6

কাজের চাপ, স্ট্রেস, নানা ব্যস্ততায় ত্বকের যত্ন করা হয়ে ওঠে না, বিয়েবাড়ি থেকে জন্মদিন যে কোনও অনুষ্ঠান সামনে এলেই রূপচর্চার কথা মনে পড়ে! শুধুমাত্র অনুষ্ঠান কেন?  ত্বকের যত্ন নিন নিয়মিত। ত্বককে অবহেলায় রাখবেন না। একনিমেষেই ত্বকের জেল্লা ফেরাতে ব্যবহার করুন চকোলেট। শুধু খেতেই ভাল নয় মুখের কাল দাগ, ট্যান দূর করতে সাহায্য করে চকোলেট। বাড়িতেই বানিয়ে নিন চকোলেটের ফেস প্যাক ( Chocolate Face Pack)।     

2/6

চকোলেটের  মধ্যে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, যা ত্বকের কোমলভাব  বজায় রাখতে সাহায্য করে। চকোলেট ত্বকের বলিরেখা থেকেও মুক্তি দেয়। তাই খাওয়ার সঙ্গে সঙ্গে  রূপচর্চার ক্ষেত্রেও  চকোলেট কাজে লাগে (Chocolate)। 

3/6

কীভাবে রূপচর্চার কাজে  ব্যবহার হবে চকোলেট? কীভাবে বানাবেন এই  চকোলেট ফেসপ্যাক (Chocolte Facepack)। বাজারে নানরকম চকোলেট ফেসপ্যাক পাওয়া যায়, তবে বাড়িতে চকো-প্যাক (Choco Pack) বানিয়ে ফেলুন এই কয়েকটা সহজ উপায়ে।  

4/6

ক্লিনজার (cleanser) ব্যবহার করা যে কোনও ত্বকের জন্য খুবই প্রয়োজনীয়। দুধ ও Dark Chocolate এর সঙ্গে যে কোনও ক্লিনজার ভাল করে মিশিয়ে তৈরি করা যাবে চকোলেট ক্লিনজার। এটি ব্যবহারে ত্বকের ভিতরের ময়লা পরিষ্কার হয়ে যায়। ফলে ত্বককে করে তোলে  মোলায়েম এবং সতেজ।

5/6

ত্বকের জন্য স্ক্রাব ভীষণ প্রয়োজনীয়। তবে তা না বুঝে ব্যবহার করলে ঘটতে পারে নানা রকম বিপদও। সপ্তাহে এক দিন বা মাসে দুবার ব্যবহার করা যায় স্ক্রাব। সকালে বা রাতে যে কোনো সময়ই স্ক্রাব ব্যবহার করতে পারেন। স্ট্রবেরি চূর্ণের (Strawberry Powder) সঙ্গে কোকো বিনস পাউডার (Cocoa bean powder) মিশিয়ে তৈরি হবে চকোলেট স্ক্রাব (Chocolate Scrub)। স্ক্রাব করার পর অবশ্যই ভালো একটি ময়েশ্চারাইজার ব্যবহার করুন। 

6/6

মুলতানি মাটির সঙ্গে চকোলেট পাউডার মেশালে তৈরি Chocolate Pack। এটি তৈরিতে খরচও কম Chocolate Face Pack  ত্বকের মধ্যে ব্যাকটেরিয়াকে বিনাশ করে কালো ছোপ তুলতে সাহায্য করে।