Sania Mirza's Net Worth: টাকার গদিতেই টেনিস সুন্দরী, মোট সম্পত্তির পরিমাণ জানেন?

ভারতীয় টেনিস তাঁকে ছাড়া অসম্পূর্ণ। তিনি সানিয়া মির্জা। টেনিসের গ্ল্যামগার্ল বিশ্বমঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছেন। টেনিসকে আলবিদা জানালেও সানিয়া কিন্তু এখনও টাকার গদিতেই। তাঁর মোট সম্পত্তির পরিমাণ শুনলে চমকে যাবেন।

Sep 27, 2023, 18:53 PM IST

ভারতীয় টেনিস তাঁকে ছাড়া অসম্পূর্ণ। তিনি সানিয়া মির্জা। টেনিসের গ্ল্যামগার্ল বিশ্বমঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছেন। টেনিসকে আলবিদা জানালেও সানিয়া কিন্তু এখনও টাকার গদিতেই। তাঁর মোট সম্পত্তির পরিমাণ শুনলে চমকে যাবেন।

1/10

সানিয়ার মোট সম্পত্তির পরিমাণ

Sania Mirza's Net Worth in 2023

২০২৩ সালে দাঁড়িয়ে সানিয়ার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৬ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ২১০ কোটি টাকা। সানিয়ার এই সম্পত্তির পরিমাণই বলে দিচ্ছে যে, তিনি টেনিস সার্কিটে কী ছাপটাই না ফেলেছেন। খেলার প্রতি তাঁর নিষ্ঠা ও প্যাশন ছিল অন্য় পর্যায়ে।

2/10

টেনিস আইকন

A Tennis Icon

সানিয়াকে এখনও পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে মান্যতা দেওয়া হয়। তাঁর ঝুলিতে ছয়টি গ্র্যান্ড স্ল্যাম ডাবলস শিরোপা রয়েছে।তিনি ২০১৬ সালে অস্ট্রেলিয়া ওপেনে মহিলাদের ডাবলস শিরোপাও জিতেছিলেন।

3/10

বহুমুখী আয়ের উৎস

Diverse Income Streams

সানিয়ার আয়ের উৎসই হচ্ছে ব্র্যান্ড ও ব্যক্তিগত এনডোর্সমেন্ট। প্রথমসারির ব্র্যান্ডগুলির সঙ্গে তিনি কাজ করেন। রয়েছে সানিয়া মির্জা টেনিস অ্যাকাডেমিও। যেখান থেকে প্রচুর উপার্জন করেন সানিয়া।

4/10

ব্র্যান্ড এনডোর্সমেন্ট

 Brand Endorsements

নাইক, অ্যাডিডাস, স্প্রাইট ও বন্ড অর ব্য়ান্ড থেকে তাঁর রোজগার চমকে দেওয়ার মতো।

5/10

সম্পত্তির পোর্টফোলিয়ো

Property Portfolio

রিয়াল এস্টেটেও কিন্তু সানিয়া পা ফেলেছেন। হায়দরাবাদে রয়েছে তাঁর বিলাসবহুল বাড়ি। যার মূল্য প্রায় ১৩ কোটি টাকা। দুবাইতে রয়েছে ব্যক্তিগত দ্বীপের উপর অসাধারণ এক বাংলো। সঙ্গে ব্যক্তিগত বিচ।  

6/10

চমকে দেওয়া গাড়ির সংগ্রহ

Impressive Car Collection

অর্থনৈতিক সাফল্যের সঙ্গেই জড়িয়ে রয়েছে সানিয়ার অসাধারণ সব গাড়ির কালেকশন। রেঞ্জ রোভার, মার্সিডিজ বেঞ্জ, অডি, বিমডব্লিউ-র মতো গাড়ি রয়েছে তাঁর সংগ্রহে।  

7/10

বার্ষিক রোজগার

Annual Income

এখনও মাসে প্রায় ৫০ লক্ষ টাকা রোজগার করেন সানিয়া। বছের ৬ কোটি টাকা হয়েই যায়।

8/10

কেরিয়ার থেকে উপার্জন

Career Earnings

ডব্লিউটিএ ট্যুর থেকেই তিনি উপার্জন করেছেন ৬,৯৬৩, ০৬০ ডলার।   

9/10

জনহিতকর কাজ

Philanthropic Efforts

করোনা অতিমারির সময়ে সানিয়া বিনা পয়সায় অক্সিজেন দিয়েছিলেন। যা আলাদা করে নজর কেড়ে নিয়েছিল।  

10/10

পুরস্কার ও কৃতিত্ব

Awards and Achievements

অর্জুন পুরস্কার, পদ্মশ্রী, রাজীব গান্ধী খেল রত্ন, পদ্মভূষণের মতো সম্মানে সানিয়া ভূষিত। এছাড়াও রয়েছে দেশে-বিদেশ অজস্র পুরস্কার।