ডেবিট কার্ডে ক্রেডিট কার্ডের সুবিধা দিচ্ছে SBI, আপনি এই সুবিধা পাবেন কীভাবে?

Oct 10, 2020, 18:14 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: পুজোয় কেনাকাটা করার জন্য সুবর্ণ সুযোগ এনে দিল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। শুধু ক্রেডিট কার্ড নয়, এবার ডেবিট কার্ডেও মাসে মাসে টাকা মেটানোর সুবিধা পাবেন গ্রাহকরা।  

2/6

হতেই পারে এই মাসে টান রয়েছে আপনার হাতে! অনলাইন কেনাকাটা কিংবা দোকানে ডেবিট কার্ডের মাধ্যমে কেনার সময় পুরোও টাকা দিতে না চাইলেও চলবে। মাসে মাসে বা পরের মাসে আপনি সেই টাকা দিতে পারবেন। 

3/6

ক্রেডিট কার্ডে কেনাকাটা করে তা সহজ মাসিক কিস্তিতে ব্যাঙ্ককে শোধ করার সুযোগ মিলবে স্টেট ব্যঙ্ক অফ ইন্ডিয়ার ডেবিট কার্ডে। 

4/6

করোনার ভয়কে সঙ্গী করেই শুরু হয়েছে পুজোর কেনাকাটা। এবার সেই কেনাকাটার ইচ্ছেকে আরও খানি উসকে দিতে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নয়া পদক্ষেপ। ডিজিটাল লেনদেনেও এই সুবিধা কার্যকর হবে। তবে সেই সুবিধা বরা সকলের জন্য নয়। ব্যাঙ্কের তরফে বাছাই গ্রাহকদেরই আপাতত এই সুবিধা মিলবে। 

5/6

কমপক্ষে ৮ হাজার টাকার কেনাকাটা করতে হবে। ৬, ৯, ১২ ও ১৮ মাসের কিস্তিতে টাকা মেটানো যাবে। কিস্তির সময় অনুযায়ী আসল ও সুদ মিলিয়ে ইএমআই-এর পরিমাণ ঠিক হবে।

6/6

কীভাবে এই সুযোগ পাবেন আপনি? স্টেট ব্যাঙ্ক জানিয়েছে, এসএমএস করেই গ্রাহকরা এই তথ্য পেয়ে যাবেন। এর জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে এসএমএস পাঠাতে হবে। ৫৬৭৬৭৬ নম্বরে এসএমএস পাঠাতে হবে DCEMI লিখে। এর পরেই ব্যাঙ্ক জানিয়ে দেবে সংশ্লিষ্ট কার্ডে ইএমআই-এর সুযোগ রয়েছে কিনা।