Ram Gopal Varma Birthday: ভার্মা জানেন গোপন কম্মোটি! কঠোর ভাবে প্রাপ্ত মনস্কদের জন্য...

Ram Gopal Varma Birthday: বলিউডে বাস্তবধর্মী সিনেমার পথপ্রদর্শক রাম গোপাল ভার্মা (RGV)। 'জঙ্গল' থেকে 'সরকার', 'সত্যা', 'রঙ্গিলা' এবং 'কোম্পানি' -এর মতো একের পর এক বহু হিট ছবি দর্শককে উপহার দিয়েছেন তিনি। রাম হিন্দি, তেলুগু এবং তামিলের পাশাপাশি অন্যান্য অনেক ভাষায় ফিল্ম বানিয়েছেন। ৭ এপ্রিল তাঁর ৬১ তম জন্মদিন উপলক্ষে চলুন জেনে নিই তাঁর সম্পর্কে বিশেষ কিছু কথা...

Apr 07, 2023, 17:58 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাম গোপাল ভার্মা (RGV) বলিউডের এক বিতর্কিত নাম। ফিল্ম ইন্ডাস্ট্রিতে নতুন ধারার সিনেমা তৈরি করে অনেক মানুষের মন জয় করেছেন তিনি। তারই একটি উদাহরণ, ২০০৭ সালের ছবি 'নিঃশব্দ'। অমিতাভ বচ্চন ও জিয়া খান অভিনীত এই ছবি সেইসময় চাঞ্চল্য সৃষ্টি করেছিল। তবে অসাধারণ কিছু ছবি বানালেও, বিতর্ক তাঁর পিছু ছাড়েনি...

1/7

বীরাপ্পান (২০১৬)

 ২০১৬ সালে মুক্তি পায় রাম গোপাল ভার্মার (RGV) 'বীরাপ্পান'। একজন মহিলা সাংবাদিকের দ্বারা তাঁর এই ছবির সমালোচনায়  ক্ষুব্ধ হন তিনি। তাই তিনি সেই সাংবাদিকে উদ্দেশ্যে করে ট্যুইটারে নেতিবাচক মন্তব্য শেয়ার করেন।

2/7

শ্রীদেবীর প্রতি তাঁর গোপন ভালোবাসা

কর্মজীবনে শ্রীদেবীর সঙ্গে মাত্র দুটি ছবিতেই কাজ করেছেন রাম। অভিনেত্রীর প্রতি তাঁর যে একটা সুপ্ত ভালোবাসা ছিল সেকথা নিজেই স্বীকার করেছেন পরিচালক। অভিনেত্রীর মৃত্যুর পর পরিচালকের এধরনের মন্তব্যের নিন্দা করেছেন অনেকেই। 

3/7

ঈশ্বরের অস্তিত্ব নিয়ে প্রশ্ন করেন রাম

পুষ্করে ভক্তদের মৃত্যু হওয়ায় ট্যুইটারে প্রশ্ন তোলেন পরিচালক। 'পুষ্করে ভক্তদের মৃত্যুর জন্য শুধু সি বি নাইডুকে দোষারোপ করা হচ্ছে, কেন কেউ ঈশ্বরকে দোষ দিচ্ছেন না?', ট্যুইট করেন রাম। 

4/7

হিন্দু দেবতাকে নিয়ে হাস্যকর মন্তব্য

২০১৪ সালে ভগবান গণেশকে নিয়ে তামাশা করেন রাম গোপাল ভার্মা। পরে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নিলেও, বিতর্ক থামেনি। 

5/7

রাম গোপাল ভার্মা-আশু রেড্ডি

২০২২ সালে সোশ্যাল মিডিয়ায় রাম একটি টিজার ছবি পোস্ট করেন। সেখানে অভিনেত্রী আশু রেড্ডির পায়ের কাছে বসে থাকতে দেখা যায় তাঁকে। নায়িকার পা নিজের কোলে তুলে নিয়ে তাতে চুম্বন করতে দেখা গেছে পরিচালককে। 

6/7

গানস অ্যান্ড থাইস

রাম গোপাল ভার্মার ওয়েব সিরিজ গানস অ্যান্ড থাইস (Guns & Thighs)। তাঁর এই নতুন সিরিজ দেখে অনেকেই মনে করেছেন যে, অনলাইন মিডিয়াতেও সেন্সর করার ভাবনা আনতেই পারে সেন্সর বোর্ড ।

7/7

‘আগ’ (২০০৭)

রাম গোপাল ভার্মার ছবি ‘আগ’ বিতর্কে ঘেরা। রমেশ সিপ্পির কাজকে বিকৃত করার অভিযোগে, দিল্লি হাইকোর্ট জরিমানা হিসেবে তাঁকে ১০ লক্ষ টাকা দেওয়ার নির্দেশ দেয়।