যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবিভিপির তাণ্ডবের প্রতিবাদ মিছিলে SFI, দেখুন ছবি

| Sep 20, 2019, 16:02 PM IST
1/6

যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাবুল সুপ্রিয়র প্ররোচনাতেই চলেছে তাণ্ডব। এমনই দাবি করে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই।কেন্দ্রীয় মন্ত্রীকে কাঠগড়ায় তুলে শুক্রবার রাজ্যজুড়ে বিক্ষোভ ও অবরোধের ডাক দেয় তারা।  

2/6

প্রতিবাদ মিছিল, পাল্টা মিছিলে সরগরম রাজপথ। বৃহস্পতিবার প্রেস বিবৃতিতে এসএফআই জানিয়েছে,''আমাদের সংগঠন কখনই দেশের কোনও ক্যাম্পাসে কারওর প্রবেশাধিকার নিয়ে হস্তক্ষেপ করাকে সমর্থন করে না। এর আগেও সোচ্চারে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু আজ কেন্দ্রের এক প্রতিমন্ত্রী যাদবপুর ক্যাম্পাসে যেভাবে দীর্ঘক্ষণ ধরে প্ররোটনা  ও উস্কানি ছড়ান তার তীব্র প্রতিবাদ জানায় ভারতের ছাত্র ফেডারেশন।''

3/6

বৃহস্পতিবার এবিভিপির তাণ্ডবের তীব্র প্রতিবাদ জানিয়ে শুক্রবার দুপুরে ঢাকুরিয়া থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে যাদবপুর ৮বি বাস স্ট্যান্ড পর্যন্ত যায় এসএফআই-এর মিছিল। 

4/6

মিছিলে উপস্থিত ছিলেন এসএফআই-এর রাজ্য সম্পাদক থেকে শুরু করে এসএফআই ইউনিটের সমস্ত ছাত্রছাত্রীরা। উঠল বিরোধী স্লোগানও। 

5/6

পাশাপাশি, এদিন আরও একটি মিছিলের ডাক দেয় এবিভিপি। নতুন করে কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে কারণে এসএফআই-কে মিছিল বাতিলের কথা বলা হয় থানার তরফে। যদিও সেই আবেদন না রেখেই মিছিলে হাঁটলেন স্টুডেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়ার সদস্যরা। 

6/6

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার এবিভিপির অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন বাবুল সুপ্রিয়। তিনি ক্যাম্পাসে ঢুকতেই চড়াও হয় ছাত্রছাত্রীদের একাংশ। ক্রমে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ২৪ ঘণ্টা কেটে গেলেও জট অব্যাহত।