Shah Rukh Khan Offers Blank Cheque To Gautam Gambhir: মেগাঅফারে শাহরুখের ব্ল্য়াংক চেক, এবার কী করবেন গৌতি? কেকেআর না বিসিসিআই!

Shah Rukh Khan Offers Blank Cheque To Gautam Gambhir: ফাইনালের আগেই পেলেন শাহরুখের ব্ল্য়াংক চেক! এবার কী করবেন গৌতম গম্ভীর? বেছে নেবেন কেকেআর না বিসিসিআই!  

May 26, 2024, 19:04 PM IST
1/6

কেকেআরে ফিরেই ফুল ফোটালেন গম্ভীর

Gautam Gambhir Back In KKR

আপামর কেকেআর অনুগামীদের জন্য় ২০২৩ সালের ২২ নভেম্বর তারিখটা ছিল ভীষণ স্পেশ্য়াল। তাঁদের প্রিয় প্রাক্তন ক্য়াপ্টেন গৌতম গম্ভীর জুড়েছিলেন নাইটদের সঙ্গে। কেকেআরের আইপিএল জয়ী (২০১২, ২০১৪) একমাত্র অধিনায়ক আবার এসেছেন কেকেআরের ড্রেসিংরুমে। লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে গোল্ডেন হ্য়ান্ডশেক করে গম্ভীর ফিরেছেন চেনা ডেরায়। লখনউতে তিনি ঠিক যে কাজটা করতেন, কলকাতাতেও সেই একই কাজ করছেন। কেকেআরও গম্ভীরকে দলের মেন্টর হিসেবেই নিয়োগ করেছে। ২০০৮-১০ পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসে (অধুনা দিল্লি ক্য়াপিটালস) থাকার পর গম্ভীর ২০১১-২০১৭ পর্যন্ত ছিলেন নাইটদের সংসারে। সেই গম্ভীরই ফের দলকে তুললেন আইপিএল ফাইনালে! এই কথা বললে নিশ্চিত ভাবেই অত্য়ুক্তি হবে না।  কয়েক ঘণ্টা পর কেকেআর যদি আইপিএল ট্রফি জেতে সেই গম্ভীরের নামটাই বারবার উঠে আসবে।

2/6

শাহরুখ খান এবার গম্ভীরকে ব্ল্যাংক চেক পাঠিয়ে দিলেন!

Shah Rukh Khan Offers Blank Cheque To Gautam Gambhir

দৈনিক জাগরণের রিপোর্ট বলছে যে, কেকেআর কর্ণধার শাহরুখ নাকি গম্ভীরকে ব্ল্যাংক চেক পাঠিয়ে দিয়েছেন আইপিএল ফাইনালের আগেই। শাহরুখ চান না যে,গৌতি কেকেআর ছেড়ে চলে যাক। আগামী ১০ বছরের জন্য় গম্ভীরের সার্ভিস নিশ্চিত করতে মরিয়া কিং খান। ৬৩০০ কোটি টাকার মালিকের কাছে টাকাটা কোনও ইস্য়ুই নয়। তিনি গম্ভীরকে আর ছাড়তে চান না। তাই গম্ভীরকে বুঝিয়েই দিলেন যে, মেন্টর চেকে মনের মতো অঙ্ক বসিয়ে নিক, বাকিটা বুঝে নেবেন বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতা।

3/6

মালিকের সঙ্গে কেমন সম্পর্ক মেন্টরের

Gautam Gambhir On Shah Rukh Khan

শাহরুখ-গম্ভীরের দারুণ সম্পর্ক। শাহরুখের প্রসঙ্গে গম্ভীর সম্প্রতি রবিচন্দ্র অশ্বিনকে বলেছেন, 'দেখো, অশ্বিন আমি তোমাকে বলতে পারি যে, এসআরকে দলের মালিক হিসেবে শ্রেষ্ঠ। আমি সাত বছর কেকেআরের ক্য়াপ্টেন ছিলাম। ভাবতে পারো অশ্বিন, আমার সঙ্গে ওই সাত বছরে ৭০ সেকেন্ডের জন্য়ও ও ক্রিকেট নিয়ে কখনও কথা বলেনি। জীবনে ক্রিকেট নিয়ে একটা প্রশ্নও করেনি। আমি আসার ২০ দিন পর্যন্ত এসআরকে আমার সঙ্গে ক্রিকেট নিয়ে কোনও কথাই বলেনি। আমরা কেউ ক্রিকেট নিয়ে কথাই বলিনি। আমাকে ও বলেছিল, কেউ যদি আমাকে অভিনয় শেখাতে আসে, তাহলে আমার শুনতে ভালোলাগবে না। একই ভাবে তোমাকেও নিশ্চয়ই যদি কেউ ক্রিকেট খেলা শেখাতে আসলে তাহলে ভালোলাগবে না। আমি বলেছিলাম ঠিকই।  ওইটুকুই কথোপকথন হয়েছিল। একবারও কোন দল নিয়ে খেলব বা আমাদের স্ট্র্য়াটেজি কী হবে, তা নিয়ে এসআরকে একটা কথাও বলেনি।'

4/6

বিসিসিআই চাইছে রাহুল দ্রাবিড়ের পর হটসিটে গম্ভীরই বসুন!

BCCI Thinking Gautam Gambhir As Their Head Coach

বিসিসিআই হন্যে হেয়ে খুঁজছে নতুন কোচ। একাধিকবার অনুরোধের পরেও রাহুল দ্রাবিড় সাফ জানিয়েছেন যে, তিনি আর দায়িত্বে থাকতে রাজি নন। অন্য়দিকে জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণও সাফ বলেছেন তিনিও দায়িত্ব নিতে ইচ্ছুক নন। তাহলে কে হবেন কোচ? যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি আবার চাইছেন কোনও বিদেশি কোচ। আর এই পরিস্থিতিতেই চলে এল বিরাট আপডেট। জানা যাচ্ছে বিসিসিআই নাকি গৌতম গম্ভীরকে রোহিতদের হেডমাস্টার হওয়ার জন্য় প্রস্তাব দিয়েছেন! দেশের জোড়া বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওপেনার কখনও কোচিং করাননি কোনও আন্তর্জাতিক দলকে। এমনকী ঘরোয়া ক্রিকেটেও নেই কোচ হওয়ার অভিজ্ঞতা। তবে লখনউ সুপার জায়েন্টসের মেন্টর হিসেবে দু'বারই দলকে তুলেছেন প্লেঅফে।

5/6

গম্ভীর ভারতীয় দলের কোচ হতে রাজি। তবে তাঁর একটাই শর্ত আপাতত।

 Gautam Gambhir Want To Be Indian Coach With One Condition

ভারতীয় দলের বহু ক্রিকেটারের সঙ্গেই গম্ভীরের সম্পর্ক দুর্দান্ত। গম্ভীরও কোচ হতে ভীষণ ভাবে ইচ্ছুক। কিন্তু গম্ভীর চাইছেন নিশ্চয়তা। তাঁর কাছে যদি বার্তা চলে আসে যে, তাঁকেই কোচ হিসেবে বেছে নেওয়া হবে, তাহলেই গম্ভীর আবেদন জমা দেবেন। নাহলে নয়। ভারত এই বছরের শেষের দিকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আগামী বছর রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য়ও লড়বে ভারত। তিন ফরম্য়াটে বিশ্বের অন্য়তম সেরা দলের কোচ হওয়া মোটেই সহজ নয়। প্রত্য়াশার চাপ থাকবে গগনচুন্বী। ২০২৭ সাল পর্যন্ত কোচের রাতের ঘুম উড়বে। ফলে অনেকে এই কঠিন চ্য়ালেঞ্জ নিতেও ভাবছেন বারবার।  

6/6

গম্ভীরের অবস্থা কি এখন স্যান্ডউইচের মতো!

Gautam Gambhir In Between KKR And BCCI

গম্ভীরের অবস্থা কি তাহলে এখন স্যান্ডউইচের মতো! একেতে কেকেআরের ব্ল্য়াংক চেক, অন্য়দিকে রোহিতদের হেড স্য়র হওয়ার বাসনা? কী করবেন গম্ভীর? যে কোনও একটা তাঁকে বেছে নিতেই যে হবে। কারণ দুই ভূমিকায় তাঁর পক্ষে উত্তীর্ণ হওয়া সম্ভবই নয়।