Shani Dev: কোন দেবতার ভক্ত হলে আপনার প্রতি সদা প্রসন্ন থাকবেন শনিদেব?

যাদের ওপর শনিদেব ক্রুদ্ধ হন, তাদেরকে সারাজীবন নানা সমস্যার সম্মুখীন হতে হয়। তাঁর নজর খুবই খারাপ বলে মনে করা হয়।

Jan 21, 2023, 17:20 PM IST

Shani Dev Upay: শনিদেব কিছু দেবতাকে ভীষণ ভয় পান। তিনি এই ঈশ্বরের ভক্তদের প্রতি কখনই নেতিবাচক দৃষ্টি দেন না। তিনি সবসময় এই ধরনের লোকদের উপর আশীর্বাদ বর্ষণ করেন। আসুন জেনে নেওয়া যাক কোন কোন দেবদেবীর পূজা করলে শনিদেবের শাস্তি ভোগ করতে হয় না।

1/5

ভগবান শঙ্কর

ভগবান শঙ্কর

ভগবান শঙ্করকে শনিদেবের গুরু মনে করা হয়। ভগবান শিব শনি মহারাজকে বলেছিলেন যে আপনি আমার ভক্তদের উপর খারাপ দৃষ্টি দেবেন না। এর পর যিনি ভোলেনাথের আশীর্বাদ পান, শনিদেব সর্বদা তাঁর উপর প্রসন্ন হন।

2/5

ভগবান শ্রীকৃষ্ণ

ভগবান শ্রীকৃষ্ণ

ভগবান শ্রীকৃষ্ণ হলেন শনিদেবের অধিষ্ঠাত্রী দেবতা। এটি একটি বিশ্বাস যে শনি ভগবান শ্রীকৃষ্ণের দর্শন পাওয়ার জন্য কোকিলা বনে কঠোর তপস্যা করেছিলেন। এরপর ভগবান শ্রীকৃষ্ণ এই বনে কোকিল রূপে শনিদেবকে দর্শন দিয়েছিলেন।

3/5

হনুমান

হনুমান

শনিদেব সর্বদা হনুমান জিকে ভয় পান, এই কারণে যে সমস্ত ভক্ত হনুমান জির পূজা করেন, তাদের সমস্ত দোষের অবসান ঘটে। শনি মহারাজ কখনও হনুমানজির ভক্তদের কষ্ট দেন না।

4/5

সূর্য

সূর্য

শনিদেব হলেন ভগবান সূর্য ও তাঁর দ্বিতীয় স্ত্রী ছায়ার পুত্র। পৌরাণিক বিশ্বাস অনুসারে, সূর্য তার পুত্র শনিকে অভিশাপ দিয়ে তার ঘর পুড়িয়ে দিয়েছিলেন। এর পর শনি ভগবান সূর্যকে তিল দিয়ে পূজা করেছিলেন, এতে তিনি প্রসন্ন হন।

5/5

পিপলাদ মুনি

পিপলাদ মুনি

শনিদোষ থেকে মুক্তি পেতে মানুষ পিপুল গাছের পুজো করে তার নীচে প্রদীপ জ্বালায়। বিশ্বাস করা হয় যে ভক্ত পিপলাদ মুনির নাম জপ করে পিপুল গাছের পূজা করেন, শনিদেব তাকে কখনো কষ্ট দেবেন না। (সতর্কীকরণ: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে লেখা। জি ২৪ ঘণ্টা এর বৈজ্ঞানিক ভিত্তি নিশ্চিত করে না।)