শীত অধিবেশনের আগে এনডিএর ডাকা বৈঠকে যোগ দেবে না শিবসেনা

Nov 16, 2019, 15:25 PM IST
1/5

S 5

S 5

মহারাষ্ট্রে সরকার গঠনের দিকে এগোচ্ছে শিবসেনা, এনসিপি ও কংগ্রেস। এখনও পর্যন্ত কোনও স্পষ্ট ছবি উঠে না এলেও বিজেপিকে কড়া বার্তা দিতে চলেছে শিবসেনা। শীত অধিবেশনের আগে এনডিএর বৈঠকে যোগ দিচ্ছে না শিবসেনা।

2/5

S 4

S 4

শনিবার শিবসেনা নেতা সঞ্জয় রাউত জানান, আগামী ১৮ নভেম্বর সংসদের শীত অধিবেশন উপলক্ষ্যে রবিবার সর্বদলীয় বৈঠকে যোগ দেবে শিবসেনা। কিন্তু এনডিএর বৈঠকে যোগ দেবে না দল। ফলে বিজেপির সঙ্গে সেনার সম্পর্কে দূরত্ব আরও বাড়ল। এর আগে মোদী মন্ত্রিসভা থেকে দলের সাংসদকে ফিরিয়ে আনে শিবসেনা।

3/5

S 3

S 3

এদিকে, সরকার গঠনের লক্ষে রবিবার সোনিয়া গান্ধী, শরদ পাওয়ার সঙ্গে যোগ দেবেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। সরকার গঠনের শর্ত কী হবে তা নিয়েই তিন নেতার সঙ্গে কথা হবে।

4/5

S 2

S 2

উল্লেখ্য, ৫০-৫০ ফর্মুলা মেনে না  নেওয়ায়  মহারাষ্ট্রে শিবসেনা ও বিজেপির সরকার গঠনের আশা একপ্রকার শেষ। দুপক্ষই তাদের দাবিতে অনড়। তার পরেই এনসিপির হাত ধরে সরকার আসার চেষ্টা করেছে শিবসেনা।

5/5

s 1

s 1

সূত্রের খবর, সরকার গঠনের পর জোটের কর্মসূচি কী হবে তা নিয়েই এখন কথাবার্তা চলছে। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে মুখ্যমন্ত্রী হবে শিবসেনার, উপমুখ্যমন্ত্রী হবে এনসিপি থেকে। তবে মরাঠা মুকুলে রাজনীতির যে গতি প্রকৃতি তাতে শেষপ্রর্যন্ত সরকার গঠন না হবে নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।