'পাগড়ি খুলে শিখ সম্প্রদায়ের অপমান করেছে মমতা সরকারের পুলিস', রাজ্যপালের কাছে বিচারের আর্জি

Oct 11, 2020, 17:20 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন : বিজেপির নবান্ন অভিযানের দিন প্রাক্তন সেনাকর্মী বলবিন্দর সিংয়ের সঙ্গে পুলিসের আচরণ নিয়ে দেশব্যাপী বিতর্কের ঝড় উঠেছে। 

2/6

এরইমধ্যে বলবিন্দর সিংয়ের সঙ্গে দেখা করতে আজ কলকাতায় এলেন দিল্লির শিখ গুরদ্বার ম্যানেজমেন্টের ৩ জন প্রতিনিধি।   

3/6

আজ বেলা সাড়ে ১২টা নাগাদ দিল্লি থেকে বিমানে কলকাতা বিমানবন্দরে নামেন তাঁরা। তাঁদের স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যের শিখ সম্প্রদায়ের মানুষ।

4/6

প্রতিনিধি দলটি প্রথমে প্রথমে পুলিসি হেফাজতে থাকা বলবিন্দর সিংয়ের সঙ্গে দেখা করতে হাওড়ায় যান। তারপর বিকেলে রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করেন তাঁরা।

5/6

দিল্লির শিখ গুরদ্বার ম্যানেজমেন্টের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করার পরই টুইট করে রাজ্যপাল জানান, মনিন্দর সিং সিরসার নেতৃত্বে প্রতিনিধি দল তাঁর সঙ্গে দেখা করে বলবিন্দর সিংয়ের ঘটনায় সুবিচারের আর্জি জানিয়েছে। তাঁদের স্পষ্ট বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পুলিস সেদিন পাগড়ি টেনে খুলে হেনস্থা করে গোটা শিখ সম্প্রদায়ের অপমান করেছেন।

6/6

অন্যদিকে, এই ঘটনায় আজই রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে কড়া বিবৃতি দিয়ে জানানো হয়েছে, "একটি রাজনৈতিক দল তাদের স্বার্থসিদ্ধির জন্য তাতে ইচ্ছে করে সাম্প্রদায়িকতার রং লাগানোর চেষ্টা করছে। তথ্যের বিকৃতি ঘটাচ্ছে। পুলিস আইন মেনেই তার কাজ করেছে।"