Hilsa: মাত্র একটা ইলিশ, দাম ₹ ১০,০০০!

Hilsa Price: আড়াই কেজির ইলিশ উঠেছে জালে। এক কথায় অভাবনীয় ব্যাপার। কারণ সচরাচর এত বেশি ওজনের ইলিশ পাওয়া যায় না জালে। তাই তার দাম যে আকাশছোঁয়া হবে তা বলাই বাহুল্য। হলও তাই, ভারতীয় মুদ্রায় ১০ হাজারে বিক্রি হল সেই ইলিশ।

| Sep 18, 2023, 21:14 PM IST
1/6

মহার্ঘ ইলিশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক জেলের জালে ধরা পড়েছে আড়াই কেজি ওজনের একটি ইলিশ মাছ। রবিবার অর্থাৎ ১৭ সেপ্টেম্বর দুপুরে বাজারে সেই ইলিশ বিক্রি হল ১২ হাজার ৩৯ টাকায়।  

2/6

মহার্ঘ ইলিশ

জানা যায় যে জেলের থেকে ঐ ইলিশ মাছটি কিনে নেন বশির গাজী নামে এক মাছ ব্যবসায়ী।  

3/6

মহার্ঘ ইলিশ

জেলের কাছ থেকে কেনার পর বশির নামে ওই ব্যবসায়ী অন্য এক ক্রেতার কাছে ইলিশটি ১৩ হাজার টাকায় বিক্রি করেন।  

4/6

মহার্ঘ ইলিশ

জেলে ইদ্রিস বলেন, সবসময় এত বড় মাছ সাধারণত পাওয়া যায় না। তবে বড় মাছ পেলে তার দামও একটু বেশি হয়। সাগরে এমনিতেও এখন বেশি মাছ মিলছে না। তবে বড় মাছ পেলে পরিবার-পরিজন নিয়ে ভালো থাকতে পারি আমরা।  

5/6

মহার্ঘ ইলিশ

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের পটুয়াখালীর কুয়াকাটায়।  ১৩ হাজার টাকা অর্থাৎ ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় ১০০০০ হাজার। এই বিষয়ে গাজী ফিশের ব্যবস্থাপনা পরিচালক মো. বশির গাজী বলেন, এত বড় মাছ এই বাজারে এখন তেমন একটা দেখা যায় না, তাই আমি নিলামের মাধ্যমে কিনেছি।  

6/6

মহার্ঘ ইলিশ

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বাংলাদেশের সংবাদমাধ্যমে বলেন, বড় ইলিশ মূলত জেলেদের জন্য সুখবর বয়ে আনে। গভীর সমুদ্রের জেলেদের পাশাপাশি উপকূলের জেলেরাও এখন বড় ইলিশ পাচ্ছে।