'মাতৃ দিবস' এর দিন বলিউডের সিঙ্গল মায়েদের কথা জেনে নিন

May 09, 2021, 17:42 PM IST
1/7

মে মাসের দ্বিতীয় রবিবার পৃথিবী জুড়ে পালিত হয় 'মাদার্স ডে'। তবে মায়েদের আলাদা করে কোনও দিন হয় না। বিশ্বজুড়ে পালিত হয় 'মাতৃ দিবস' বা 'মাদার্স ডে' (Mother's Day)।  পুরুষতান্ত্রিক সমাজে বাবাহীন সন্তান মানুষ করা চারটিখানি কথা তো আর নয়! বলিউডে অনেক তারকারাই ‘সিঙ্গল মাদার’ হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাঁদের মধ্যে কয়েকজনকে দেখে অনেকেই অনুপ্রেরণা লাভ করেন। বলিউডের তেমনই মায়েদের গল্প তুলে ধরা হল- 

2/7

সিঙ্গেল মাদার অভিনেত্রীর তালিকায়  Sushmita Sen  প্রথম স্থানে রয়েছেন বলা যেতেই পারে।  মিস ইউনিভার্স হয়ে কন্যা সন্তান রেনেকে নেন সুস্মিতা সেন। পরে তিন মাস বয়সী আলিশাকে দত্তক নেন। দত্তক নেওয়া সন্তানদের নিজ সন্তানের পরিচয়েই বড় করছেন তিনি।   

3/7

বলিউডের আরও একজন পর্দা কাঁপানো অভিনেত্রী রবিনা ট্যান্ডন। বিয়ে করেছিলেন ভারতের নামকরা ব্যাবসায়ী  Anil Thadani কে। বিয়ের আগেই দত্তক নিয়েছিলেন দুইটি সন্তান। বিবাহিত জীবনে নিজে জন্ম দিয়েছিলেন আরো দুই সন্তানের। এরইমধ্যে বড় মেয়ে পূজার বিয়েও দিয়েছেন Raveena Tandon। 

4/7

বলিউডের ‘বোল্ড লেডি’ হিসেবে খ্যাতি ছিল তাঁর,কিংবদন্তী ক্রিকেটার Viv Richards এর সঙ্গে প্রেম করেন Neena Gupta। একসঙ্গে বসবাসও করেছিলেন তারা। রিচার্ডের সন্তানও গর্ভে আসে নীনার। বিয়ে ছাড়াই জন্ম নেয় কন্যা। তারপর বাকি জীবনে আর বিয়ে করেননি। একাই সন্তানকে লালন পালন করেছেন। মানুষ করেছেন। সেই সন্তানই এখন ভারতের ফ্যাশন ডিজাইনিং ইন্ড্রাস্ট্রিতে বেশ পরিচিত নাম Masaba Gupta। 

5/7

টিভি প্রযোজক Ekta Kapoor একটি ছোট্ট  বাচ্চা ছেলের মা, একতা একটি অনুষ্ঠানে জানান তিনি হয়ত বিয়ের জন্য এখনও তৈরি নন তবে তিনি মাতৃত্ব উপভোগ করছেন। 

6/7

বলিউডের টেলিভিশন তারকা Sakshi Tanwar তাঁর একটি ছোট্ট কন্য়া সন্তান রয়েছে, তিনি জানান তাঁর জীবনে কন্যা সন্তান আসাতে তিনি নিজেকে সৌভাগ্যবতী মনে করেন।

7/7

Urvashi Dholakia মাত্র ১৬ বছর বয়সে বিয়ে করেন, পরবর্তীকালে সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসেন তিনি, ২ পুত্র সন্তানকে একা হাতে বড় করেছেন তিনি।