কী হলো Wimbledon সেন্টার কোর্টের, বারবার পা পিছলে পড়ছেন তারকারা?

Jun 30, 2021, 23:04 PM IST
1/7

অতি সহজেই উইম্বলডনের তৃতীয় রাউন্ডে উঠলেন নোভাক জকোভিচ। দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ কেভিন অ্যান্ডারসনকে ৬-৩, ৬-৩, ৬-৩ ফলে হারান তিনি। গোটা ম্যাচেই আধিপত্য নিয়ে খেলেন তিনি।  তবে তাঁর জেতার থেকেও পা পিছলে পড়ে যাওয়ার ঘটনা অনেক বেশী আলোচিত হয়। 

2/7

একবার নয়, পাঁচবার পা পিছলে পড়ে গেলেন তিনি। উইম্বলডনের সেন্টার কোর্টে এই ঘটনা আগে কখনও ঘটেনি।  

3/7

যেভাবে বারবার তিনি পড়ে যাচ্ছিলেন তাতে তাঁর চোট পাওয়ার সম্ভাবনা অত্যন্ত বেশী ছিল বলেই মনে করছেন অনেকেই। তবে সৌভাগ্যবশত বড় কোনো চোট তিনি পাননি।

4/7

জকোভিচের বারবার পড়ে যাওয়া নিশ্চিত করেই চিন্তায় রাখবে অন্যান্য খেলোয়াড়দের। সেন্টার কোর্টে খেলা কতটা নিরাপদ তা নিয়েই প্রশ্ন উঠে যাচ্ছে। 

5/7

২৩টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সেরেনা উইলিয়ামস নিজের প্রথম ম্যাচেই পা পিছলে পড়ে গিয়ে আহত হন। মাত্র ২০ মিনিটের মাথায় ঘটে এই দুর্ঘটনা। কিন্তু মেডিকেল ট্রিটমেন্ট পাওয়ার পরেও তিনি সুস্থবোধ না করায় তাকে ওয়াকওভার দিয়ে ফিরে যেতে হয় ড্রেসিংরুমে।  

6/7

চোট পেয়েই শেষবারের মতো উইম্বলডনের কোর্ট ছাড়লেন সাত বার উইম্বলডন জেতা মহাতারকা সেরেনা। আগামী মাসেও তিনি টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করবেন না আগেই জানিয়ে দিয়েছিলেন। এরপর তাকে বড় কোনো আসরে আর দেখা যাবে কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

7/7

শুধু জকোভিচ বা সেরেনাই নয়, ফেডেরারের বিরুদ্ধে খেলার সময়ে পা পিছলে পড়ে চোট পেলেন আদ্রিয়ান ম্যানারিনোও।