পরিযায়ীদের বাড়ি ফিরিয়েছেন, এবার শ্রমিকদের কাজ দিতে বিশেষ উদ্যোগ নিলেন সোনু সুদ

Jul 23, 2020, 13:29 PM IST
1/10

লকডাউনে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের নিরাপদে বাড়ি ফিরিয়েছেন। এবার কাজ হারানো পরিযায়ী শ্রমিকদের কাজ দিতে বিশেষ উদ্যোগ নিলেন সোনু।

2/10

পরিযায়ী শ্রমিকরা যাতে কাজ পান, তার জন্য বিশেষ অ্যাপ আনছেন সোনু সুদ। 

3/10

এই বিশেষ অ্যাপের সাহায্যে সারা দেশের বিভিন্ন ক্ষেত্রে সহজেই কাজ খুঁজে নিতে পারবেন শ্রমিকরা। এই মোবাইল অ্যাপ শ্রমিকদের কর্মক্ষেত্রেরল বিভিন্ন তথ্য দেবে। 

4/10

শ্রমিকদের জন্য রোজগারের ব্যবস্থা করার কথা নিজেই টুইট করে জানিয়েছেন সোনু সুদ। লেখেন, ''অব হ্যায় রোজগার কি বারি'', অর্থাৎ এবার রোজগারের সময় এসেছে।

5/10

সোনু সুদের এই বিশেষ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনুরাগীরা। এক ব্যক্তি তাঁর টুইটের উত্তরে লিখেছেন, ''একেবারেই রোজগার তো করতেই হবে। খাবার জন্য রুটি, জল কিছুই নেই, দয়া করে আমায় সাহায্য করবেন। কাজের ব্যবস্থা করে দেবেন। '' এছাড়াও আরও অনেকেই সোনুর এই টুইটের উত্তর দিয়েছেন।  

6/10

লকডাউনে দেশের বিভিন্ন প্রান্তে যখন শ্রমিকরা আটকে পড়েছিলেন, সোনু তাঁদের বাড়ি ফেরার ব্যবস্থা করে দিয়েছেন। নিজের উদ্যোগে, বাস, ট্রেন ও বিমানের ব্যবস্থা করে উত্তরপ্রদেশ, বিহার, ওড়িশা, কেরলা সহ দেশের বিভিন্ন প্রান্তের শ্রমিকদের নিরাপদে বাড়ি ফিরিয়েছেন।

7/10

শুধু শ্রমিকদেরই নয়, বিভিন্ন জায়গায় আটকে থাকা ছাত্র, ছাত্রী, অসুস্থ মানুষের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সোনু। আর সেকারণেই তিনি সাধারণ মানুষের কাছে রাতারাতি বাস্তবের 'সুপার হিরো' হয়ে উঠেছেন।

8/10

যাতে বিপদের পড়া সমস্ত মানুষ তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারেন, সেকারণে টোল ফ্রি মোবাইল নম্বরেরও ব্যবস্থা করেন সোনু। তাঁর এই কাজে অভিভূত দেশের পরিযায়ী শ্রমিক থেকে শুরু করে সাধারণ মানুষ।

9/10

বেশকিছুদিন আগে সোনু সুদ-কে ভারত রত্ন দেওয়ার দাবিও তুলেছিলেন দেশের একাংশের মানুষ। বিহারের কিছু শ্রমিক সোনু সুদের মূর্তি প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছিলেন, তবে সোনু অবশ্য সেই মূর্তি প্রতিষ্ঠার টাকা গরিবদের মধ্যে ভাগ করে দিতে পরামর্শ দিয়েছিলেন।

10/10

তবে এবার সোনু সুদ যেভাবে অ্যাপের সাহায্যে কাজ হারানো শ্রমিকদের কাজের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয় বলছেন নেটিজেনরা।