সৌরভ গাঙ্গুলি টি-২০ ক্রিকেটের উপযুক্ত ছিলেন না, বিস্ফোরক কলকাতার প্রাক্তন কোচ

Aug 30, 2020, 17:10 PM IST
1/5

২০০৮ থেকে ২০১০ পর্যন্ত আইপিএলে কলকাতার হয়ে খেলেছিলেন সৌরভ গাঙ্গুলি। তাঁর নেতৃত্বে কলকাতা সাফল্য পায়নি। প্রথমবার কলকাতা টুর্নামেন্ট শেষ করেছিল আট নম্বরে থেকে। পরেরবার সবার শেষে। 

2/5

কলকাতার প্রাক্তন কোচ জন বুকানন এবার বিস্ফোরক দাবি করে বসলেন। তিনি বলেছেন, সৌরভ গাঙ্গুলি টি-২০ ফরম্যাটে খেলার জন্য উপয়ুক্ত ছিলেন না। এমনকী, টি-২০ ক্রিকেটে সৌরভের ক্যাপ্টেন্সি নিয়েও তিনি প্রশ্ন তুলে দিয়েছেন।

3/5

কলকাতার হয়ে খেলার সময় সৌরভের সঙ্গে বুকাননের সংঘাত হয়েছিল একাধিকবার। দুজনের সম্পর্ক খুব একটা ভাল ছিল না। দুমরশুম বুকানন ছিলেন কলকাতার দায়িত্বে। তিনিই কলকাতা দলে মাল্টি ক্যাপ্টেন্সি তত্ত্ব এনেছিলেন।

4/5

বুকাননের মাল্টি ক্যাপ্টেন্সি তত্ত্ব অবশ্য কাজে লাগেনি। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হওয়া আইপিএলে ব্রেন্ডন ম্যাকালামের নেতৃত্বাধীন কলকাতা টুর্নামেন্ট শেষে ছিল লাস্ট বয়। অজি কোচ বুকানন এতদিন পর হঠাত্ সৌরভকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন।

5/5

বুকানন বলেছেন, ''টি-২০ ক্রিকেটে অধিনায়ককে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। তাছাড়া অধিনায়ককে এই খেলার উপযোগী হতে হবে। সৌরভ টি-২০ খেলার উপযুক্ত ছিল না। টি-২০ ক্রিকেটে অধিনায়ক হওয়ার মতো সঠিক ব্যক্তিও সৌরভ ছিল না। আমি মাল্টি ক্যাপ্টেন্সিতে বিশ্বাস রেখেছিলাম। কারণ একজন ক্যাপ্টেন এত দ্রুত কত দিক দেখবে! মাল্টি ক্যাপ্টেন্সিতে দলের লাভ হয়। আর ধীরে ধীরে ক্রিকেট কিন্তু সেদিকেই এগোচ্ছে।''