শুটিং-এর বিশ্বমঞ্চে সৃঞ্জয়, পদকের আশায় বুক বাঁধছে শ্রীরামপুর

Jan 28, 2022, 19:34 PM IST
1/5

আন্তর্জাতিক মঞ্চে সুযোগ

chance in the international circuit

আন্তর্জাতিক শুটিং স্পোর্টস ফেডারেশন(আই এস এস এফ) এর বিশ্বকাপের আসরে সুযোগ পেল বাংলার শ্রীরামপুরের সৃঞ্জয় দত্ত। পদক পাবার ব্যাপারে যথেষ্ট আশাবাদি অভিনব বিন্দ্রার ভক্ত।

2/5

কোথায় হবে প্রতিযোগিতা?

when is the event

আন্তর্জাতিক শুটিং স্পোর্টস ফেডারেশন(আই এস এস এফ) এর বিশ্বকাপের আসর বসছে ইজিপ্টে। আগামী ২৬ ফেব্রুয়ারী থেকে ৮ মার্চ চলবে বিশ্বকাপ শুটিং প্রতিযোগিতা। ৬০ দেশের ৫০৪ জন শুটার বিভিন্ন ইভেন্টে নামবে তাদের সেরা পারফরম্যান্স দিতে।

3/5

কোন ইভেন্টে নামবে সৃঞ্জয়?

what is srinjay's event?

সৃঞ্জয়ের ইভেন্ট ১০ মিটার এয়ার রাইফেল। এর আগে ২০১৯ ও ২০২১ সালে জাতীয় স্তরে ভালো পারফরমেন্স করেছে সে। শ্রীরামপুরে বাড়িতেই রেঞ্জ তৈরী করে এখন অনুশীলনে মগ্ন সৃঞ্জয়।

4/5

কত স্কোর সৃঞ্জয়ের?

What is Srinjay's score?

৬৪ তম জাতীয় শুটিং প্রতিযোগিতার আসর বসেছিল ভোপালে। সেখানে দ্বিতীয় হয়ে বিশ্ব শুটিং এ সুযোগ করে নেয় সৃঞ্জয়। সেখান থেকে তিনজনকে সিলেক্ট করা হয়। ১০.৯ অল শট করতে পারলে অলিম্পিক পদক আসবে। বর্তমানে তার স্কোর ৬.৩০। তাই আরও কঠোর অনুশীলন করে নিজেকে তৈরী করতে চাইছে ভারতীয় এই শুটার। দিল্লীতে হবে খেলো ইন্ডিয়ার ক্যাম্প। সেখান থেকেই কায়রোর উদ্দেশ্যে রওনা দেবে সৃঞ্জয়দের ২৫ জনের দল। বাংলা থেকে সৃঞ্জয় একাই প্রতিনিধিত্ব করবে।

5/5

পাখির চোখ

what is the main target?

সৃঞ্জয়ের বাবা শঙ্কর দত্ত বলেন, বিশ্বকাপে পদক পাবার পাশাপাশি এখন ছেলের লক্ষ ২০২৪ এর অলিম্পিক। তারজন্য কঠোর অনুশীলন করছে সে।করোনার সময় ছেলের অনুশীলনের জন্য সব রকম ব্যবস্থা করতে পেরেছেন বলে ভালো লাগছে বলে জানিয়েছেন তিনি। এছাড়াও ছেলে প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতায় যাচ্ছে বলে খুশি শঙ্কর দত্ত।