চাকরির খবর: ইঞ্জিনিয়ার নিয়োগ, পঁয়ত্রিশ হাজার থেকে লাখ টাকার বেতন

অনলাইনে পেমেন্ট করতে পারবেন ১ নভেম্বর পর্যন্ত। অফলাইন চালান পাঠাতে পারবেন ৩ নভেম্বর পর্যন্ত।

Oct 04, 2020, 12:52 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন :  SSC JE 2020: স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) সিভিল, ইলেক্ট্রিকাল, মেকানিকাল এবং পরিমাণ জরিপকরণ পদে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের আবেদন জানিয়েছে। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।  প্রার্থীরা সময়সীমার মধ্যে ssc.nic.in এ আবেদন করতে পারবেন। অনলাইনে পেমেন্ট করতে পারবেন ১ নভেম্বর পর্যন্ত। অফলাইন চালান পাঠাতে পারবেন ৩ নভেম্বর পর্যন্ত।

2/6

চাকরীর জন্য যোগ্য হওয়ার জন্য, আবেদনকারীদের ২২ থেকে ২৫ মার্চ পর্যন্ত নির্ধারিত কম্পিউটার-ভিত্তিক একটি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যাঁরা এই পরীক্ষা পাশ করবেন তাঁরা দ্বিতীয় পরীক্ষায় বসতে পারবেন। সেই পরীক্ষার তারিখ এখনও প্রকাশিত হয়নি। চাকরি পাওয়ার পর যোগ্যতা অনুযায়ী বেতন থাকবে ৩৫,৪০০ টাকা - ১,১২,৪০০ টাকার মধ্যে।

3/6

যোগ্যতা- আবেদনকারীদের অবশ্যই ভারতীয় হতে হবে। অবশ্যই তাঁকে ইঞ্জিনিয়ারিং পাশ করতে হবে। এছাড়া দুই বছরের কাজের অভিজ্ঞতা সহ তিন বছরের ডিপ্লোমা প্রাপ্ত প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

4/6

বয়স- সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের প্রার্থীরাই পরীক্ষক্ষায় বসতে পারবেন। ফর্ম ভর্তির সময় উল্লেখ থাকবে। 

5/6

পেপার -১ একটি কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে যেখানে পরীক্ষার্থীদের দুই ঘন্টার মধ্যে ২০০ টি প্রশ্নের উত্তর দিতে হবে। কাগজটিতে সাধারণ বুদ্ধি এবং যুক্তি এবং সাধারণ সচেতনতা সম্পর্কিত প্রতিটি ৫০ টি প্রশ্ন থাকবে। ইঞ্জিনিয়ারিং-নির্দিষ্ট ক্ষেত্রে তৃতীয় অংশে ১০০ টি প্রশ্ন থাকবে। 

6/6

দ্বিতীয় পরীক্ষাটি লেখা পরীক্ষা হবে। ৩০০ নম্বরের পরীক্ষা। নেগেটিভ মার্ক রয়েছে।