Strand Road অগ্নিকান্ডে মুখ থুবড়ে পড়েছে রেলের Ticket booking

Mar 09, 2021, 11:21 AM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: Strand Road অগ্নিকান্ডের প্রভাব রেলের টিকিট বুকিং-এ। আপাতত এমার্জেন্সি সার্ভার দিয়ে চলছে কাজ। এই বিল্ডিংর তিন তলাতে রয়েছে রেলের টিকিট বুকিং-র গোটা সার্ভার সিস্টেম। 

2/6

যেখান থেকে মোট ৬ টি জোনের পুরোও টিকিট কাটার প্রক্রিয়ার কাজ হয়ে  থাকে। আমরা যে অনলাইন মাধ্যমে টিকিট কাটি তার নেপথ্যে যে সার্ভার চলে, সেটি রয়েছে এই বিল্ডিং-য়ে। 

3/6

এই মুহূর্তে অগ্নিকাণ্ডের জেরে যেহুতু বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে তাই কোনও কাজই করা সম্ভব হচ্ছে না বিল্ডিংয়ে। জানা গিয়েছে সার্ভারে চাপ পড়ায় অনেক জায়গা থেকেই লগ ইন করা যাচ্ছে না। তাই গোটা টিকিট কাটার পদ্ধতি রিস্টোর করা সম্ভব হয়নি। মঙ্গলবার সকাল থেকে জরুরিকালীন সার্ভার ব্য়বহার করে কোনও রকমে কাজ চালানো হচ্ছে।

4/6

অগ্নিকাণ্ডের জেরে গতকাল থেকেই মুখ থুবড়ে পড়েছিল ছয়টি জোনের টিকিটিং ব্যবস্থা। আজ পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হলেও সম্পূর্ণভাবে নয়, বলে জানা যাচ্ছে। খুব ধীর গতিতে চলছে কাজ।

5/6

প্রসঙ্গত, গতরাতে স্ট্র‍্যান্ড রোড (Strand Road Fire) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা এবং একই সঙ্গে ৯ জনের মৃত্যু হয়েছে।  মৃতদের মধ্যে রয়েছেন ৪ দমকল কর্মী, একজন পুলিস আধিকারিক ও দুই আরপিএফ জওয়ান।

6/6

সন্ধে ৬.১০ মিনিটে আগুন লাগে স্ট্র্যান্ড রোডে (Strand Road Fire) পূর্ব রেলের দফতরে। ১৩ তলায় আগুন লাগায় ল্যাডার আনতে হয় দমকলকে।সূত্রের খবর, দমকল কর্মীরা লিফটে করে ওপরে উঠছিলেন। যে মুহূর্তে লিফট খোলেন তাঁরা, আগুনের লেলিহান শিখায় ঝলসে যান তাঁরা। তা এতটাই ভয়াবহ, দেহ সনাক্ত করতেও সমস্যা হয়েছে। তাঁরা অনুমান করতে পারেননি, অন্যদিকের আগুন এপাশে চলে এসেছে।