Weather Today: আরও নামল পারদ, মাসের শীতলতম দিন রবিবার

Jan 30, 2022, 10:20 AM IST
1/5

উত্তুরে হাওয়ার দাপট

Winter

অবাধ উত্তুরে হাওয়ার দাপটে রবিবার জানুয়ারি মাসের শীতলতম দিন। সপ্তাহের শেষে জমিয়ে চলছে শীতের স্পেল। আরও দুই দিন চলবে শীতের দাপট। আগামি বুধবার থেকে বাড়বে তাপমাত্রা। এছাড়াও সরস্বতী পুজোয় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

2/5

কলকাতার আবহাওয়া

kolkata weather

আগামী কয়েকদিন পরিষ্কার আকাশ দেখা যাবে। আগামী ৪৮ ঘন্টায় স্বাভাবিকের নিচে থাকবে পারদ। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৮ ডিগ্রি। জানুয়ারি মাসে এটাই রেকর্ড। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ।

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather of south bengal

দক্ষিনবঙ্গে মূলত মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। রাতের তাপমাত্রা স্বাভাবিক এর নিচে থাকবে। শনি এবং রবিবারে থাকবে শীতের আমেজ। এই আমেজ থাকবে মঙ্গলবার পর্যন্ত। বুধবার থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। এরসঙ্গেই শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

4/5

উত্তরবঙ্গের আবহাওয়া

weather of north bengal

উত্তরবঙ্গেও রবিবার থেকে পরিষ্কার আকাশ দেখা যাবে। আগামী কয়েকদিন স্বাভাবিকের নিচেই থাকবে পারদ। মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়বে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং-এ। শুক্র এবং শনিবার দার্জিলিং সহ উপরের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

5/5

দেশের আবহাওয়া

weather of the country

উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে যেমন পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে। এছাড়াও মধ্য ভারত ও পূর্ব ভারতের রাজ্য গুলি যেমন বিহার, উড়িষ্যা এবং ঝাড়খন্ডেও শৈত্যপ্রবাহ হতে পারে আগামী 24ঘন্টায়। রবিবার বিহারে শীতলতম দিন।