সুরাটের কোচিং সেন্টারের ভয়ঙ্কর আগুনে মৃত ১৬ ছাত্রী-সহ ২০ পড়ুয়া

May 25, 2019, 09:31 AM IST
1/7

s 7

s 7

সুরাটের কোচিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। শুক্রবার বিকেলের ওই আগুনে এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। এদের অধিকাংশই পড়ুয়া। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

2/7

s 6

s 6

শুক্রবার সুরাটের সারথানার তক্ষশীলা আর্কাইডের তৃতীয় ও চতুর্থ তলে আগুন লেগে যায়। আর ওই ভবনেরই তৃতীয় তলে ছিল একটি কোচিং সেন্টার।

3/7

S 5

S 5

মৃত ছাত্রছাত্রীদের অধিকাংশেরই বয়স ১৪-১৭ মধ্যে। এরা তৃতীয় তলের স্মার্ট ডিজাইন স্টুডিও। সেখানেই শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়।

4/7

S 4

S 4

বিভিন্ন ভিডিওতে দেখা গিয়েছে আতঙ্কে ওই কোচিং সেন্টার থেকে ঝাঁপ দিচ্ছেন পড়ুয়ারা। নীচে পড়ে তাদের দেহ তালগোল পাকিয়ে যাচ্ছে। জানা যাচ্ছে আগু লেগে যাওয়ার পর পড়ুয়ারা দৌড়ে চতুর্থ তলে চলে যায়। সেখানেও মৃত্যু হয় অনেকের।

5/7

S 3

S 3

আগুন লাগার বেশ কিছুক্ষণ পরে দমকল এলেও তাদের সঙ্গে ছিল না কোনও জাল। ফলে পড়ুয়ারা সোজা এসে পড়ে নীচে। অনেকপরে আগুন আয়ত্বে এনে দমকল কোচিং সেন্টারের ক্লাস রুমে ঢুকে ১৬টি দেহ উদ্ধার করে। অধিকাংশই পুড়ে কয়লা হয়ে গিয়েছে।

6/7

S 2

S 2

দমকলের কাছে একটি মাত্র ল্যাডার ছিল। সেটি কোনও ক্রমে তৃতীয় তলে পৌঁছেছিল। দমকলের আধিকারিক বসন্ত পারেখ জানিয়েছেন, ছাদে অন্তত পঞ্চাশ জনের পোড়া দেহ দেখা গিয়েছে।

7/7

s 1

s 1

যে ভবনে ওই কোচিং সেন্টারটি তৈরি হয়েছিল সেখানে মাত্র একটি মাত্র তলা নির্মাণের অনুমতি ছিল। কিন্তু সেখানে তোলা হয় আরও ২টি তল।