''আমার কিছুই মনে নেই'' সম্পত্তি সংক্রান্ত বিষয়ে EDর জেরার মুখে এমনটাই বলেন রিয়া!

Aug 07, 2020, 19:23 PM IST
1/12

2/12

সুশান্ত মামলায় ইডি-র দফতরে হাজির হয়েছেন রিয়া চক্রবর্তী। তাঁর বিরুদ্ধে সুশান্তের বাবা কে কে সিং রাজপুতের FIR দায়ের পর এই প্রথমবার তিনি জনসমক্ষে এলেন।

3/12

এদিকে অভিযোগ উঠেছে জিজ্ঞাসাবাদে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে কোনও সাহায্যই করতে চাইছেন না রিয়া। 

4/12

সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া তথ্য অনুসারে ইডি-র গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরে রিয়া বলেছেন, ''আমি ঠিক মনে করতে পারছি না। ''

5/12

এই মামলায় রিয়াই মূল অভিযুক্ত। তবে রিয়া বারবার কেন এবং কী লুকিয়ে যেতে চাইছেন সেটাই এখন প্রশ্ন। এদিকে রিয়া এখনও ED-র দফতরেই রয়েছেন।

6/12

ED-র তরফে রিয়াকে মূলত আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতেই জেরা করা হচ্ছে বলে জানা গিয়েছে। তবে রিয়া কোনও প্রশ্নেরই ঠিক করে উত্তর দিতে চাইছেন না বলে খবর। আজ রাত ৮টা পর্যন্ত এই জিজ্ঞাসাবাদ চলতে পারে বলে জানা যাচ্ছে।

7/12

এদিকে শুধু রিয়াকেই নয়,  তাঁর ভাই শৌমিক চক্রবর্তীকেও জেরা করা হচ্ছে। সুশান্তের অ্যাকাউন্ট থেকে তাঁর নামে যে ট্রান্সাকশন হয়েছে, সেবিষয়েই শৌমিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর। 

8/12

এদিকে সাম্প্রতিক কালে রিয়া যে তিনটি সম্পত্তি কিনেছিলেন, সেই সংক্রান্ত সমস্ত তথ্য রিয়াকে ED-র তরফে জমা দিতে বলা হয়। রিয়ার সম্পত্তি সংক্রান্ত তথ্য আনতেই তাঁর ভাই শৌমিক দেড়টার সময় বের হয়ে বাড়ি যান বলে জানা গিয়েছে। 

9/12

রিয়া নামে যে তিনটি সম্পত্তির সন্ধান ED পেয়েছে, তার মধ্যে একটি মুম্বইয়ের খার এলাকায় ৩২২ স্কোয়ার ফিটের 1bhk ফ্ল্যট। যেটির দাম ৭৬ লক্ষ টাকা। তবে ট্যাক্স, রেজিস্ট্রেশন সবমিলিয়ে দাম পড়ছে ৮৪ লক্ষ টাকা। যার মধ্যে রিয়ার অ্যাকউন্ট থেকে দেওয়া হয়েছে ১০ শতাংশ। বাকিটার জন্য রিয়া ৬০ লক্ষ টাকা হোম লোন নিয়েছেন বলে খবর।

10/12

পাশাপাশি ED তরফে রিয়াকে তাঁর ৫ বছরের ইনকাম ট্যাক্স রিটার্ন জমা দিতেও বলা হয়েছে বলে খবর। আগামী কালও ED একই ভাবে রিয়া, তাঁর ভাই সহ অন্যান্যদের জেরা চালিয়ে যাবে বলে খবর। 

11/12

এদিকে জানা যাচ্ছে, রিয়ার চ্যাটার অ্যাকাউন্টেন্ট-কে ED-র তরফে দুবার সমন পাঠানো হলেও তিনি ED-র দফতরে হাজিরা দেননি। 

12/12

এদিকে এদিন ED-র তরফে রিয়া চক্রবর্তীর প্রাক্তন ম্যানেজার শ্রুতি মোদীকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। তিনি EDর দফতরে আসেন।