শুভেন্দুর পদত্যাগ দলত্যাগ পর্যন্ত গড়াল না, পিকে-অভিষেকের সঙ্গে বৈঠকে রফা

Dec 01, 2020, 22:28 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় এসে ভোটকৌশলী প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করলেন শুভেন্দু অধিকারী। মুখোমুখি বৈঠকে রফাসূত্র মিলেছে বলে খবর। সূত্রের খবর, দলেই থাকছেন শুভেন্দু।       

2/5

গত সপ্তাহে মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী। তিনি দলত্যাগ করতে পারেন বলে জোর জল্পনা চলছিল। রবিবার নাম না করে শুভেন্দুকে সরাসরি নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখন জল্পনা আরও বাড়ে। কিন্তু পদত্যাগ দলত্যাগ পর্যন্ত গড়াল না। 

3/5

এ দিন সন্ধেয় উত্তর কলকাতায় পিকে ও অভিষেকের সঙ্গে বৈঠকে বসেন শুভেন্দু অধিকারী। বৈঠকে ছিলেন দুই প্রবীণ সাংসদ সৌগত রায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায়।    

4/5

এক সাংসদ ও পিকে-কে নিয়ে আপত্তি ছিল শুভেন্দুর। বৈঠকে সে সব নিয়ে কথা হয়েছে। মুখোমুখি আলোচনায় সমাধানসূত্র মিলেছে বলে খবর। তবে কীসের ভিত্তিতে রফা হল, তা এখনও পর্যন্ত জানা যায়নি। সূত্রের খবর, বৈঠকে বন্ধুত্বপূর্ণ আলোচনা হয়েছে। নিজের ক্ষোভের কথা জানিয়েছেন শুভেন্দু অধিকারী। আলোচনার রাস্তা খোলা ছিল বলে আগেই জানিয়েছিলেন সৌগত রায়। সেই আলোচনার পথেই শুভেন্দুর মানভঞ্জন করল তৃণমূল নেতৃত্ব।   

5/5

শুভেন্দুর মন্ত্রিসভায় ফেরা কি সময়ের অপেক্ষা? জানা গিয়েছে, এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনটি দফতর থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু। ওই দফতরগুলি নিজের হাতেই রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, শুভেন্দুর জন্য দরজা খোলা রাখতেই মন্ত্রক বণ্টন করা হয়নি। ফলে তিনি মন্ত্রিত্বে ফিরলে অবাক হওয়ার কিছু থাকছে না।