ফ্লিপবুকে পাবেন ট্রেলার, ভিআর হেডসেটে চোখ রাখলে দেখবেন শঙ্কুর ল্যাবরেটরি

Dec 07, 2019, 20:26 PM IST
1/7

বইয়ের পাতা থেকে প্রথমবার পর্দায় আসছে সত্যজিৎ রায়ের 'প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো', সৌজন্যে SVF। আর এই ছবির প্রচারে কিছু নতুন চমক দিতে চাইছে ছবির প্রযোজনা সংস্থা। 

2/7

এই প্রথমবার কোনও ভারতীয় ছবির প্রচারে ব্যবহার করা হচ্ছে অগমেন্ট রিয়েলিটি (Augmented Reality) এবং ভার্চুয়াল রিয়ালিটি (Virtual Reality) টেকনোলজি। যা প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো ছবির প্রচারে ব্যবহার করা হচ্ছে। 

3/7

এবার প্রশ্ন হল অগমেন্ট রিয়েলিটি (Augmented Reality) এবং ভার্চুয়াল রিয়ালিটি (Virtual Reality) কী? এটি হল এমন একটা টেকনোলজি যেখানে কম্পিউটারের সহায়তায় দর্শকদের ভার্চুয়ালি মানুষকে বাস্তবের মতো অভিজ্ঞতা সঞ্জয়ের সুযোগ করে দেবে।

4/7

এখানেই শেষ নয়, ছবির প্রচারে প্রযোজনা সংস্থার তরফে আনা হচ্ছে শঙ্কু ফ্লিপ বুক। যেগুলি কলকাতার বিভিন্ন মলগুলিতে কিনতে পাওয়া যাবে। এই ফ্লিপ বুকটি হল একটি ইন্টার‌্যাক্টিভ বই। যার পাতা থেকে থেকে উঠে আসবে ছবির ট্রেলার ও কমিক স্ট্রিপ। তবে এর জন্য প্রয়োজন শুধু একটা স্মার্ট ফোনের।

5/7

এছাড়াও প্রযোজনা সংস্থার তরফে আনা হচ্ছে শঙ্কু অ্যাুপ। যা প্লে স্টোর থেকে ডাউনলোড করলেই দেখা যাবে শঙ্কুর কেরামতি। 

6/7

এছাড়াও থাকছে ভিআর হেডসেট, আইগিয়ার। যেখানে চোখ রাখলেই দেখা যাবে শঙ্কুর ল্যাবরেটরির অন্দরমহল। শহরের বিভিন্ন শপিং মল, ইকো পার্ক, সায়েস্ট সিটিতে গেলেই বুঝতে পারবেন কীভাবে শঙ্কুর টেকনোলজি বর্তমান সময়ের সঙ্গে মিলে যাচ্ছে। 

7/7

সন্দীপ রায়ের পরিচালনায়, প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো মুক্তি পাচ্ছে আগামী ২০ ডিসেম্বর। যেখানে প্রফেসর শঙ্কুর ভূমিকায় দেখা যাবে ধৃতিমান চট্টোপাধ্যায়কে। এছাড়াও ছবিতে অভিনেতা শুভশিষ মুখোপাধ্যায়কে দেখা যাবে গুরুত্বপূর্ণ ভূমিকায়।