নবরূপে টালা ব্রিজ, উদ্বোধনের পরেও অপেক্ষায় শহরবাসী

Sep 23, 2022, 10:30 AM IST
1/6

কবে শুরু যান চলাচল?

কবে শুরু যান চলাচল?

অয়ন ঘোষাল: খাতায় কলমে উদ্বোধন হয়ে গেছে বৃহষ্পতিবার। কিন্তু কার্যক্ষেত্রে টালা সেতুতে যান চলাচল মহালয়া অর্থাৎ রবিবারের আগে নয়। খবর কলকাতা ট্রাফিক পুলিস এবং পূর্ত দফতর সুত্রে।

2/6

এগিয়ে এল উদ্বোধন

এগিয়ে এল উদ্বোধন

আগে উদ্বোধনের কথা ছিল শনিবার বিকেলে। সেইমতো প্রস্তুতি নিচ্ছিল পূর্ত দফতর। হঠাৎ করেই দিন এগিয়ে আসে। তখন টেকনিকাল চেকিং এর পাশাপাশি বেশি গুরুত্ব দেওয়া হয় ফিনিশিং টাচে। পূর্ত দফতর সূত্রের খবর, আরো কয়েক ঘন্টা ভারবহন ক্ষমতা পরীক্ষার প্রক্রিয়া চলবে। 

3/6

আপোষ নয় নিরাপত্তায়

আপোষ নয় নিরাপত্তায়

একশো শতাংশ নিশ্চিত হলে তবেই সাধারণ গাড়ি চলাচলের অনুমতি দেওয়া হবে। সাধারণ মানুষের নিরাপত্তার প্রশ্নে কোনও ভাবেই আপোস করা যাবে না। কলকাতা পুলিস আবার অন্য কথা বলছে।

4/6

সেতুতে রয়েছে কাঠামো

সেতুতে রয়েছে কাঠামো

ট্রাফিক বিভাগ সূত্রর জানানো হয়েছে, কাল বিকেলে উদ্বোধনের পর ডেকরেটিং সংস্থা এখনও মঞ্চ খোলার কাজই শেষ করতে পারেনি। সেতুর ওপর ডাঁই করে রাখা বাঁশ, লোহার কাঠামো।

5/6

পরে রয়েছে রাবিশ

পরে রয়েছে রাবিশ

এগুলো না সরানো হলে সেতু পরিস্কার করা যাচ্ছে না। পাতিপুকুর প্রান্তেও বেশ কিছু নির্মান বর্জ বা রাবিশ পরে আছে। সব সরিয়ে সেতু পরিস্কার করতে কাল বিকেল গড়াবে। তাই মহালয়া অর্থাৎ রবিবার ভোরের আগে যান চলাচল কার্যত অসম্ভব। 

6/6

হতাশ সাধারণ মানুষ

হতাশ সাধারণ মানুষ

স্থানীয় বাসিন্দাদের একাংশ গতকাল গাড়ি বা বাইক নিয়ে সেতুর ওপর উঠতে চেয়েছিলেন।।পুলিস দেয়নি। তাদের অনেকেই মহালয়া পর্যন্ত ধৈর্য ধরতে রাজি। আবার যাতায়াতকারী অনেক গাড়ি চালক, যারা সেতু ব্যাবহার করে দ্রুত যাওয়ার কথা ভাবছিলেন, তারা সেতুর সামনে এসে বেশ হতাশ।