Aadhaar-এর এই সমস্ত তথ্য আপডেট করাতে আর লাগবে না কোনও নথি-পত্র!

| Aug 26, 2020, 15:35 PM IST
1/5

এখন থেকে কোনও নথি-পত্র ছাড়াই Aadhaar-এর ছবি, লিঙ্গ, বায়োমেট্রিক, মোবাইল নম্বর এবং ইমেল আইডি আপডেট করানো যাবে। সম্প্রতি Aadhaar-এর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এ কথা জানানো হয়েছে।

2/5

ওই টুইটে জানানো হয়েছে, এখন থেকে ছবি, লিঙ্গ, বায়োমেট্রিক, মোবাইল নম্বর এবং ইমেল আইডি আপডেট করানোর জন্য কোনও নথি-পত্র লাগবে না। শুধুমাত্র Aadhaar কার্ড নিয়ে নিকটবর্তী Aadhaar কেন্দ্রে গেলেই এই সমস্ত তথ্য আপডেট করা যাবে।

3/5

এ বার জেনে নেওয়া যাক কী ভাবে নিকটবর্তী Aadhaar কেন্দ্রের অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুক করতে হবে। Aadhaar কেন্দ্রের অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য https://appointments.uidai.gov.in/bookappointment.aspx এই লিঙ্কে ক্লিক করতে হবে।

4/5

এই লিঙ্ক-এ গিয়ে লোকেশন নির্বাচন করে ‘বুক অ্যান অ্যাপয়েন্টমেন্ট’-এ ক্লিক করতে হবে। এর পর যাবতীয় প্রয়োজনীয় তথ্য সরবরাহ দিতে হবে।

5/5

সমস্ত তথ্য দেওয়ার পর রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি OTP আসবে। OTP ভেরিফিকেশন হওয়ার পর অ্যাপয়েন্টমেন্টের সময় নির্বাচন করতে হবে। সব শেষে সাবমিট-এ ক্লিক করলেই আপনার অনলাইন অ্যাপয়েন্টমেন্টের প্রক্রিয়া সম্পন্ন হবে। আধার কেন্দ্রে গিয়ে নতুন আধার কার্ডও তৈরি করা যাবে।