লঞ্চ হল Jio Glass, মিলবে নিঁখুত 3D ভিডিয়ো কনফারেন্সিং-এর অভিজ্ঞতা!

| Jul 16, 2020, 14:40 PM IST
1/5

২০২১ সালেই ভারতে শুরু হতে পারে 5G নেটওয়ার্ক পরিষেবা। সেই সঙ্গে এ দেশে হলোগ্রাফিক কলিং-এর সূচনা হতে চলেছে Jio-র হাত ধরে। তারই সূত্রপাত হল রিলায়েন্স ইন্ডাস্ট্রির ৪৩তম বার্ষিক সাধারণ সভায়।

2/5

বুধবারের এই সভায় নতুন 3D Jio Glass লঞ্চ করল সংস্থা। এই 3D চশমা ফোনের সঙ্গে যুক্ত করে কথা বললে মনে হবে, ফোনের ওপারে থাকা ব্যক্তি চোখের সামনেই দাঁড়িয়ে রয়েছেন।

3/5

সংস্থা জানিয়েছে, এই চশমার সাহায্যে 3D ডায়মেনশনে ভিডিয়ো চ্যাট করা যাবে। শুধু ভিডিয়ো চ্যাটই নয়, 3D প্রযুক্তিকে কাজে লাগিয়ে ভূগোল, ইতিহাস, অংক, বিজ্ঞানের মতো বিষয়গুলি 3D গ্রাফিক্স ভিজ্যুয়ালের সাহায্যে শিক্ষার্থীদের কাছে আরও আকর্ষণীয় করে তোলা যাবে।

4/5

3D ভার্চুয়াল ক্লাসের পাশাপাশি হিলোগ্রাফিক ক্লাসকে রিয়েল টাইমে Jio মিক্সড রিয়েলিটি ক্লাউডের মাধ্যমে অ্যাক্টিভ করা যাবে। Jio Glass একবার ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত হওয়ার পর এটির সাহায্যে 3D ভিডিয়ো কনফারেন্সিং করা যেতে পারে অনায়াসে। এটিতে সব ধরণের ভিডিয়ো কনফারেন্সিং ফিচার রয়েছে।

5/5

3D Jio Glass-এর ওজন ৭৫ গ্রাম। কেবলের সাহায্যে স্মার্টফোনের সঙ্গে যোগ করা যাবে এই 3D চশমাটি। আপাতত ২৫টি অ্যাপ সাপোর্ট করবে Jio Glass।